শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ১৪ এপ্রিল, ২০২৪, ০৫:৪২ সকাল
আপডেট : ১৫ এপ্রিল, ২০২৪, ০৬:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরাইলে ইরানের হামলায় যোগ দিলো হুতি

ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের সঙ্গে হামলায় যোগ দিলো হুতি। ইসরাইলকে লক্ষ্য করে একাধিক ক্ষেপনাস্ত্র ছুড়লো ইয়েমেনের ইরানপন্থি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীটি। খবর আল জাজিরার

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে অবস্থিত ইরানি কনস্যুলেটে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। এতে বিপ্লবী গার্ডের দুই কমান্ডারসহ ৭ উচ্চপদস্থ কর্মকর্তা নিহত হন।

সে হামলার জবাবে রোববার (১৪ এপ্রিল) ইসরাইলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করে ইরান। তাদের সঙ্গে এবার হামলায় যোগ দিলো ইয়েমেনের ইরানপন্থি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুতি।
 
ব্রিটিশ নিরাপত্তা কোম্পানি অ্যামব্রে জানিয়েছে, হুতি বিদ্রোহীরা ইসরায়েলের দিকে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। তাদের সম্ভাব্য লক্ষ্য ইসরাইলি বন্দরগুলো।
 
এর আগে ইসরাইলের বিভিন্ন সামরিক অবস্থান লক্ষ্য করে শুক্রবার (১২ এপ্রিল) অন্তত ৪০টি রকেট ছোড়ে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। সশস্ত্র গোষ্ঠীটি জানায়, ‘শত্রুপক্ষের আর্টিলারি অবস্থান’ লক্ষ্য করে কয়েক ডজন কাতিউশা রকেট ছোড়া হয়েছে। তবে ওই সব হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ইসরাইল।
 
এদিকে ইরানের ড্রোন নিক্ষেপের পর ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু জানান প্রতিরক্ষার জন্য তারা সব ধরনের ব্যবস্থা নিয়ে রেখেছেন।
 
তিনি বলেন, ‘আক্রমণ অথবা প্রতিরক্ষা, আমরা সবকিছুর জন্য প্রস্তুত। ইসরাইল রাষ্ট্র শক্তিশালী। ইসরাইল ডিফেন্স ফোর্স (আইডিএফ) শক্তিশালী। এখানকার জনগণ শক্তিশালী।’  সূত্র: সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়