শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:২০ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু শুন্য, শনাক্ত ২২

করোনা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায়  মৃত্যু শুন্য দিনে করোনায় শনাক্ত হয়েছে ২২ জন। এপর্যন্ত দেশে সর্বমোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩৫জন। সর্ব মোট এখন পর্যন্ত শনাক্ত সংখ্যা দাড়িঁয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৬৮৫ জন।  মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অদিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়েছেন ৩২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৬ হাজার ২১০ জন।

এছাড়া সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৭৬ জনের এবং পরীক্ষা হয়েছে ৩ হাজার ৬৭০ জনের। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫১ লাখ ১২ হাজার ৫৫০ জনের। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে নমুনা পরীক্ষায় শনাক্তের হার শুন্য দশমিক ৬০শতাংশ।

এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ।শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়