শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০৫:৫৬ বিকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৫:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

হাসপাতালে ডেঙ্গুরোগী

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু জ্বরে ৬৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে ৩৪৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সারা দেশে সরকারি-বেসরকারি  হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৬ জনে। 

চলতি বছরে ১৮ হাজার ৬৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এর মধে ১৪ হাজার ১২৯ জন রাজধানী ঢাকায় এবং ৪ হাজার ৫১৭ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৬ শতাংশ রোগী মহানগরীতে এবং বাকি ২৪ ভাগ  মহানগরীর বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

গতকাল বুধবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৪৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭০ জন এবং ঢাকার বাইরে ৭৪ জন।

মহানগরীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে ৫৫৫ জন। একদিনে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৬৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া জুনে ডেঙ্গু রোগী শনাক্ত ৭৩৭ জন আর মৃত্যু হয়েছে ১ জনের , জুলাইতে ১ হাজার ৫৭১ জন মৃত্যু হয়েছে ৯ জনের। আগষ্টে শনাক্ত হয়েছে ৩ হাজার ৫২১ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

সেপ্টেম্বরে শনাক্ত হয়েছে ৯ হাজার ৯১১ জন, মৃত্যু হয়েছে ৩৪ জনের। চলতি অক্টোবর মাসে ৫ তারিখ পর্যন্ত  ডেঙ্গু রোগী শনাক্ত  ২ হাজার ৫৫৪ জন আর মৃত্যু হয়েছে ৮ জনের বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়