শিরোনাম

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০৫:৫৬ বিকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৫:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

হাসপাতালে ডেঙ্গুরোগী

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু জ্বরে ৬৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে ৩৪৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সারা দেশে সরকারি-বেসরকারি  হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৬ জনে। 

চলতি বছরে ১৮ হাজার ৬৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এর মধে ১৪ হাজার ১২৯ জন রাজধানী ঢাকায় এবং ৪ হাজার ৫১৭ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৬ শতাংশ রোগী মহানগরীতে এবং বাকি ২৪ ভাগ  মহানগরীর বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

গতকাল বুধবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৪৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭০ জন এবং ঢাকার বাইরে ৭৪ জন।

মহানগরীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে ৫৫৫ জন। একদিনে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৬৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া জুনে ডেঙ্গু রোগী শনাক্ত ৭৩৭ জন আর মৃত্যু হয়েছে ১ জনের , জুলাইতে ১ হাজার ৫৭১ জন মৃত্যু হয়েছে ৯ জনের। আগষ্টে শনাক্ত হয়েছে ৩ হাজার ৫২১ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

সেপ্টেম্বরে শনাক্ত হয়েছে ৯ হাজার ৯১১ জন, মৃত্যু হয়েছে ৩৪ জনের। চলতি অক্টোবর মাসে ৫ তারিখ পর্যন্ত  ডেঙ্গু রোগী শনাক্ত  ২ হাজার ৫৫৪ জন আর মৃত্যু হয়েছে ৮ জনের বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়