শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪৯ বিকাল
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু  হাসপাতালে ৫২৪

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫২৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং একই সময়ে ডেঙ্গুতে এক জনের মৃত্যু হয়েছে। রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ৩৩৭ জন নতুন ভর্তিসহ ঢাকার বাইরে ১৫১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১হাজার ৮২০ জন। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্ট মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে।

রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী ১ হাজার ৩৮৮ জনসহ অন্যান্য বিভাগে ভর্তি ৪৩২জন। গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে।

জানুয়ারী থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ হাজার ৩৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ১১ হাজার ৭৬৪ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৫৮২ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার থেকে বুধবার সকাল ৮ পর্যন্ত সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ হাজার ৪৭১ জন। ঢাকায় ১০ হাজার ৩৪৯ জন চিকিৎসা সেবা নিয়েছে। ঢাকার বাইরে ৩ হাজার ১২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত ৯ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ডেঙ্গুরোগী ছিলো ৩ হাজার ৫২১ জন।  সেপ্টেম্বর মাসের ১৮ তারিখ পর্যন্ত  মারাগেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৫ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের ডিপিএম ই-হেলথ এম আইএস ইনচার্জ  ডা. মো. জাহিদুল ইসলাম এক বিবৃতিতে এতথ্য জানিয়েছেন। গত বছর জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়