শিরোনাম
◈ কোটা আন্দোলনের ৩ সমন্বয়কারীকে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ কোটা আন্দোলনে ভর করে সহিংসতা ঘটিয়েছে বিএনপি-জামায়াত: পররাষ্ট্রমন্ত্রী ◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪৯ বিকাল
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু  হাসপাতালে ৫২৪

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫২৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং একই সময়ে ডেঙ্গুতে এক জনের মৃত্যু হয়েছে। রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ৩৩৭ জন নতুন ভর্তিসহ ঢাকার বাইরে ১৫১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১হাজার ৮২০ জন। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্ট মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে।

রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী ১ হাজার ৩৮৮ জনসহ অন্যান্য বিভাগে ভর্তি ৪৩২জন। গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে।

জানুয়ারী থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ হাজার ৩৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ১১ হাজার ৭৬৪ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৫৮২ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার থেকে বুধবার সকাল ৮ পর্যন্ত সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ হাজার ৪৭১ জন। ঢাকায় ১০ হাজার ৩৪৯ জন চিকিৎসা সেবা নিয়েছে। ঢাকার বাইরে ৩ হাজার ১২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত ৯ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ডেঙ্গুরোগী ছিলো ৩ হাজার ৫২১ জন।  সেপ্টেম্বর মাসের ১৮ তারিখ পর্যন্ত  মারাগেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৫ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের ডিপিএম ই-হেলথ এম আইএস ইনচার্জ  ডা. মো. জাহিদুল ইসলাম এক বিবৃতিতে এতথ্য জানিয়েছেন। গত বছর জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়