শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০৭:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওষুধ, রেডিওফার্মাসিউটিক্যালসে শীর্ষ ৩ দেশের মধ্যে ইরান

রাশিদ রিয়াজ : ইরানের পরমাণু শক্তি সংস্থার (এইওআই) প্রধান মোহাম্মদ ইসলামি বলেছেন, ইরান ওষুধ ও রেডিওফার্মাসিউটিক্যালসে ১৫টি নতুন সাফল্য পেয়েছে। সর্বশেষ এই সাফল্যের মধ্যদিয়ে দেশটি সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশ্বের শীর্ষ ৩টি দেশের মধ্যে স্থান করে নিয়েছে।

সোমবার তেহরানে জাতীয় পারমাণবিক প্রযুক্তি দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি সংস্থার অর্জনের কথা উল্লেখ করে বলেন, গত বছর ইরান গবেষণা অবকাঠামো উন্নয়ন এবং পারমাণবিক শিল্পের বাণিজ্যিকীকরণ ত্বরান্বিত করতে উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

বিশেষত বিকিরণ ক্ষেত্রের কার্যক্রম আগের বছরের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেড়েছে যা স্বাস্থ্য ও খাদ্য এবং পরিবেশগত নিরাপত্তার উপর বিকিরণের প্রভাবের বিষয়ে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন ইসলামি।

দেশের সকল শিল্পের পারমাণবিক ক্ষেত্রগুলিতে কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়েছে। এইওআই সকল ধরনের ইরানি সরঞ্জাম তৈরি করে নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট সব উদ্বেগের সমাধান করেছে। সূত্র- মেহর নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়