শিরোনাম
◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ◈ মা হিসেবে পূর্ণ অভিভাবকত্ব পেয়ে দেশের ইতিহাসে নাম লেখালেন অভিনেত্রী বাঁধন ◈ হিটস্ট্রোকে আরও চারজনের মৃত্যু, তাপপ্রবাহে পুড়ছে ৬ জেলা ◈ তীব্র গরম ও পানি সংকটে রাজধানীবাসী ◈ আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক ◈ সাজেকে ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ ◈ মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১৭৩ বাংলাদেশি, বৃহস্পতিবার যাবে ২৮৮ বিজিপিসদস্য   ◈ রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস  ◈ তাপপ্রবাহে উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে শিশুরা,  বাড়তি সতর্কতার পরামর্শ ইউনিসেফের

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:২২ বিকাল
আপডেট : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব ঐতিহ্যবাহী বিস্তোনের পর্যটন সুবিধা বাড়াতে ১১ মিলিয়ন ডলার বিনিয়োগ  

রাশিদ রিয়াজ : হাখামানেশি আমালের ইরানিদের গৌরবময় শিল্পকর্মের নিদর্শন ও ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের তালিকাভুক্ত ইরানের বিস্তোনের পর্যটন সুবিধা বাড়াতে বেসরকারি খাত থেকে প্রায় ১১ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হচ্ছে।মঙ্গলবার ইরানের কেরমানশাহ প্রদেশের পর্যটন বিভাগের প্রধান এ তথ্য জানিয়েছেন।

বার্তাসংস্থা ইরনা জানিয়েছে, ইরানে সাংস্কৃতিক ঐতিহ্য, পর্যটন এবং হস্তশিল্প বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই বিনিয়োগ প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হবে।

কর্মকর্তারা বলছেন, বিস্তোন এলাকার অবকাঠামো উন্নয়ন এবং এর পর্যটন সুবিধা বাড়াতে অর্থ বিনিয়োগ করা হলে বছরে বিশ্ব ঐতিহ্যবাহী এই স্থানটির পরিদর্শনকারী পর্যটকের সংখ্যা বেড়ে  তিনগুণ হবে। বর্তমানে বছরে প্রায় আড়াই লাখ মানুষ বিস্তোন পরিদর্শন করতে আসে।

কেরমানশাহ থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরবর্তী  জাগ্রোস পর্বতমালার পাদদেশে অবস্থিত বিস্তোন ২০০৬ সালের ১৩ ই জুলাই ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের তালিকাভুক্ত হয়। তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়