শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হংকং উৎসবে পুরস্কার জিতেছে ইরানের ‘গ্রেভইয়ার্ড’

রাশিদ রিয়াজ : হংকংয়ে ২৮তম আইএফভিএ অ্যাওয়ার্ডে পুরস্কার জিতেছে ইরানি পরিচালক আলী দারাইয়ের ‘গ্রেভইয়ার্ড’।

শর্ট ফিল্মটি এশিয়ান নিউ ফোর্স বিভাগে সম্মানিত তিনটি চলচ্চিত্রের মধ্যে একটি হওয়ার সৌভাগ্য লাভ করে।

চলচ্চিত্রটি একজন অল্পবয়সী মায়ের গল্প তুলে ধরেছে। অবহেলার কারণে মা তার সন্তানকে হারিয়েছে। ইরানে দাফনের অনুমতি পাওয়ার জন্য পিতার উপস্থিতি প্রয়োজন। তাই তরুণী মা তার নিখোঁজ স্বামীকে খুঁজে বের করার চেষ্টা করছেন। সময়ের সাথে সাথে তিনি গুরুতর অনেক সমস্যায় জড়িয়ে পড়েন।

দ্য ইনকিউবেটর ফর ফিল্ম অ্যান্ড ভিজ্যুয়াল মিডিয়া ইন এশিয়া অ্যাওয়ার্ডস আগে হংকং ইন্ডিপেনডেন্ট শর্ট ফিল্ম অ্যান্ড ভিডিও অ্যাওয়ার্ডস নামে পরিচিত ছিল। হংকং আর্টস সেন্টার প্রতি বছর আন্তর্জাতিক এই উৎসবের আয়োজন করে।

এশিয়ান নিউ ফোর্স বিভাগে আরেকটি পুরস্কার জিতেছে ভারতীয় পরিচালক সেমন্ত হালদারের নাটক ‘গ্রে সোলার গেম’। তিন ভাইবোনের গল্প নিয়ে ড্রামাটি তৈরি করা হয়েছে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়