শিরোনাম
◈ ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে একই পরিবারের পাঁচজন ◈ স্থায়ী জামিন না পাওয়ায় ক্ষুব্ধ হয়েছি ড. ইউনূসের আইনজীবী ◈ উপজেলার ভোটে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছে: ওবায়দুল কাদের  ◈ শ্রম আইন লঙ্ঘন: ড. ইউনূসসহ ৪ জনের জামিন ২৩ মে পর্যন্ত বৃদ্ধি ◈ ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৬ ◈ ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত বেড়ে ১৩  ◈ ইরানের হামলার জবাব দেবে ইসরায়েল: সেনাপ্রধান ◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হংকং উৎসবে পুরস্কার জিতেছে ইরানের ‘গ্রেভইয়ার্ড’

রাশিদ রিয়াজ : হংকংয়ে ২৮তম আইএফভিএ অ্যাওয়ার্ডে পুরস্কার জিতেছে ইরানি পরিচালক আলী দারাইয়ের ‘গ্রেভইয়ার্ড’।

শর্ট ফিল্মটি এশিয়ান নিউ ফোর্স বিভাগে সম্মানিত তিনটি চলচ্চিত্রের মধ্যে একটি হওয়ার সৌভাগ্য লাভ করে।

চলচ্চিত্রটি একজন অল্পবয়সী মায়ের গল্প তুলে ধরেছে। অবহেলার কারণে মা তার সন্তানকে হারিয়েছে। ইরানে দাফনের অনুমতি পাওয়ার জন্য পিতার উপস্থিতি প্রয়োজন। তাই তরুণী মা তার নিখোঁজ স্বামীকে খুঁজে বের করার চেষ্টা করছেন। সময়ের সাথে সাথে তিনি গুরুতর অনেক সমস্যায় জড়িয়ে পড়েন।

দ্য ইনকিউবেটর ফর ফিল্ম অ্যান্ড ভিজ্যুয়াল মিডিয়া ইন এশিয়া অ্যাওয়ার্ডস আগে হংকং ইন্ডিপেনডেন্ট শর্ট ফিল্ম অ্যান্ড ভিডিও অ্যাওয়ার্ডস নামে পরিচিত ছিল। হংকং আর্টস সেন্টার প্রতি বছর আন্তর্জাতিক এই উৎসবের আয়োজন করে।

এশিয়ান নিউ ফোর্স বিভাগে আরেকটি পুরস্কার জিতেছে ভারতীয় পরিচালক সেমন্ত হালদারের নাটক ‘গ্রে সোলার গেম’। তিন ভাইবোনের গল্প নিয়ে ড্রামাটি তৈরি করা হয়েছে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়