শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৪:০৩ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২২, ১২:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যা বললেন শাকিব খানের চলমান ডায়েরি রাত্রি

রাত্রি সাকিব

ইমরুল শাহেদ: পরিচালক সোলাইমান আলী লেবু অপু বিশ্বাসকে নিয়ে ‘প্রেম প্রীতির বন্ধন’ ছবির শুটিং করছিলেন। শুটিংয়ের অবসরে অপু যখন চুপচাপ বসেছিলেন, তখন একজন তাকে রসিকতা করে বলেন, শাকিব খানের সম্পত্তি কেবল আপনার ছেলে পাবে না। রাত্রির ছেলে রাহুলের সঙ্গে পেরে উঠবে না। তাকেও ভাগ দিতে হবে।

জবাবে অপু বিশ্বাস মুচকি হেসেছিলেন। কারণ তিনি আগে থেকেই জানেন যে, তাকে বিয়ে করার আগে রাত্রি নামে একজন জুনিয়র শিল্পীর সঙ্গে শাকিব খানের সম্পর্ক ছিল। সেই ঘরে একটি সন্তান রয়েছে। তার নাম রাহুল খান। কিন্তু রাত্রির যেমন স্ত্রী হিসেবে স্বীকৃতি নেই তেমনি রাত্রির পুত্রেরও স্বীকৃতি নেই। এই নিয়ে রাত্রির কোনো আপসোসও নেই। 

রাত্রি বলেন, ‘রক্ত একদিন কথা বলবে। তার কাছে আমি স্বীকৃতির জন্য যাইনি। একজন ভিক্ষুক কখনো কাউকে কিছু দিতে পারে না।’ এ পর্যন্তই রাত্রির কথা। রাত্রির পুত্র রাহুল খান এফডিসির গেট সংলগ্ন একটি গাড়ির গ্যারেজে কাজ করে। তার বয়স এখন ১৯ বছর। তার সঙ্গে কথা বলতে চাইলে সে তার মায়ের কথা বলে। রাত্রি বলেছেন, শাকিব খানের সঙ্গে জড়িয়ে তার কিছু লিখতে বারণ করেছেন। তিনি করজোড়ে বলেন, ‘আমাকে নিয়ে কিছু লিখবেন না।’ শাকিব-অপুর ঘটনা জানাজানি হওয়ার পর রাত্রি এফডিসিতে নিয়মিত আসতেন। কিন্তু বুবলী-শাকিবের ঘটনা জানাজানি হওয়ার পর রাত্রিকে এফডিসির আশপাশে দেখা যাচ্ছে না। রাহুলও গত দুইদিন থেকে কর্মস্থলে কিছুটা অনিয়মিত। এমনটাই জানালেন তার সহকর্মীরা।

তবে রাত্রি হলেন শাকিব খানের চলমান একটা ডাইরি। শাকিব খান কখন কোথায় থাকেন, কখন বুবলীকে বিয়ে করেছেন, বুবলীর ঘরে সন্তানের জন্ম হয়েছে ইত্যাদি সব বিষয়ই জানতেন রাত্রি। কিন্তু একটা সময়ে তিনি শাকিবের কাছ থেকে একটা মাসোহারা পেতেন। বেশ কয়েক বছর পর সেটা বন্ধ হয়ে যায়। এছাড়া চুপ থাকার জন্য রাত্রির উপর নানা উপায়ে চাপ প্রয়োগ করা হচ্ছে। তবে তিনি অভিযোগ হিসেবে না বললেও তিনি বলেছেন, ‘রাত্রি বেলা যখন এফডিসি থেকে বাসায় যাতায়াত করি তখন কেউ যদি আমার উপর হামলা চালায়।

ভাই, আমি গরীব মানুষ, তার অনেক টাকা আছে। সে যে কোনো ঘটনাই ঘটিয়ে দিতে পারে। ভাই দয়া করে আমাকে জড়াবেন না।’ পূর্বাহ্নে নিজেকে শাকিবের প্রথম সন্তানের মা হিসেবে দাবি করে রাত্রি বলেছিলেন, ‘আমি আর আমার আল্লাহ সবচেয়ে ভালো জানেন। আমি জোর গলায় বলতে চাই শাকিব খানের প্রথম সন্তানের মা আমি। এটা শাকিবও অস্বীকার করতে পারবে না।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়