শিরোনাম

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩৮ দুপুর
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বসুন্ধরা সিনেপ্লেক্সে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে ‘বীরত্ব’ দেখলেন দর্শকরাও

বীরত্ব

মনিরুল ইসলাম: প্রায় আড়াই মাস পর বড় পর্দায় ফিরলেন চিত্র নায়ক ইমন। গত শুক্রবার ১৬ সেপ্টেম্বর তার অভিনীত ‘বীরত্ব’ মুক্তি পেয়েছে। তবে গত জুনে তাকে দেখা গিয়েছিলো ‘আগামীকাল’ সিনেমায়।

ছবি মুক্তির সময় নায়ক ইমন বলেন, ভালো গল্পের প্রতি দর্শকের আগ্রহ বেড়েছে। তাই প্রত্যাশাও একটু বেশি। কেননা, আমাদের সিনেমাটির গল্প চমৎকার। আর প্রত্যেকেই দারুণ কাজ করেছেন। দর্শকের প্রতি একটাই আহ্বান, আপনারা হলে আসুন। আমাকে, আমাদের টিমকে একটু সাপোর্ট দিন।

খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটি দেখতে সিনেমাপ্রেমিরা সিনেমা হলে এসেছেন। এতে বীরত্ব টিম খুশী।

গল্পটা মফস্বল শহরের। সেখানকার সাধারণ মানুষের আবেগ-অনুভূতি যেমন জড়িত, তেমনি আছে অন্ধকার জগতের ভয়াবহতার গল্প। সবকিছু ছাপিয়ে গল্পটিতে মুখ্য হয়ে ওঠে চিকিৎসকদের ত্যাগ ও বীরত্বের আখ্যান। সিনেমা আকারে সেই গল্পই পর্দায় তুলে ধরেছেন পরিচালক। 

দেশের ৩৫ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বীরত্ব’। ‘বীরত্ব’ সিনেমাটি নির্মাণ করেছেন সাইদুল ইসলাম রানা। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন ও নবাগতা নিশাত নাওয়ার সালওয়া, নিপুন। এই সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হলো সালওয়ার।

সিনেমাটি প্রযোজনা করেছে পিংপং এন্টারটেইনমেন্ট। এতে আরও অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার, অভিনেতা ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু প্রমুখ।

এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন মামনুন হাসান ইমন ও নবীন নায়িকা নিশাত নাওয়ার সালওয়া। এছাড়া ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, মনিরা মিঠুদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুণ আাক্তার।

বৃহস্পতিবার রাতে বসুন্ধরা সিনেপ্লেক্সে আমন্ত্রিত অতিথিদের জন্য এক বিশেষ শোর আয়োজন করা হয়। এই শোতে সাধারণ দর্শকরাও টিকেট কেটে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে ছবিটি দেখেন।

এই বিশেষ শোতে আমন্ত্রিত হয়ে আসেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু, সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম, মোহাম্মদ হোসেন, মনির সিদ্দিকী, নায়ক নিরব, কাবিলা, পরিচালক গাজী মাহবুব, চয়নিকা চৌধুরী, শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক সমিতির নেতারা। উপস্থিত ছিলেন- ইমন, নিপুনসহ ছবিটির কলাকুশলীরা।

নায়ক নিরব বলেন, ইমন, নিপুন, দিনার, আহসান হাবিব নাসিম চমৎকার অভিনয় করেছেন। তারা স্ব স্ব ক্ষেত্রে অভিনয়ে দ্যুতি ছড়িয়েছেন। 

ইলিয়াস কাঞ্চন  বলেন, বাংলাদেশি ছবির এখন জয়জয়কার চলছে। বীরত্ব আরও একটি সংযোজন। একটি সামাজিক বক্তব্য ছবিতে তুলে ধরা হয়েছে। সকলেই ভালো করেছেন। বিশেষ করে ডাক্তার ও যৌনকর্মী চরিত্রে ইমন ও নিপুন অনবদ্য অভিনয় করেছেন।

প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, আমরা এ ছবির মধ্যদিয়ে একজন খল অভিনেতা পেলাম। ইন্তেখাব দিনার চমৎকার করেছেন।

টিকেট কেটে স্বামীকে নিশে সিনেমা দেখতে আসা সংগীত শিল্পী মুন্নী বলেন, ছবিটির গল্প বেশ। আর নায়ক ইমন ডাক্তার চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন। ভালো লেগেছে গানসহ সকলের অভিনয়।

ইমন জানান, সিনেমাটির শুটিং হয় রাজবাড়ী জেলার দৌলতদিয়ার একটি যৌনপল্লিতে। সেখানে থাকাকালীন নিপুণের কস্টিউম আসল যৌনকর্মীদের মতোই ছিল। এ কারণে সেখানকার কাস্টমাররা (খদ্দেররা) নিপুণকে সত্যিকারের যৌনকর্মী ভাবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়