শিরোনাম
◈ দেশের কারাগারে আটক ৩৬৩ জন বিদেশি নাগরিক, ভারতীয় ২১২ ◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী ◈ সরকারের ব্যাংকঋণে বেসরকারিখাতে বিনিয়োগ ব্যাহত হবে: সিপিডি

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট : ১৯ এপ্রিল, ২০২৪, ১০:০৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

শিমুল চৌধুরী ধ্রুব: [২] বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে শুক্রবার (১৯ এপ্রিল)। এদিন ৫৭০ জন ভোটারের মধ্যে ৪৭৫ জন ভোটার উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেছেন। নির্বাচনের পরিবেশ ঠিক রাখতে ও সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে পুরো এফডিসিজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

[৩] এদিন সকাল ৯টা ৩০ মিনিটে শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৬টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী, গণনা শেষে একই দিনে ফলাফল প্রকাশ করার কথা রয়েছে।

[৪] ৫৭০ জন ভোটারের মধ্যে ৪৭৫ জনের ভোট প্রদানের বিষয়টিকে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই প্রশংসা করেছেন। তারা বলছেন, কোনো ধরণের ঝামেলা ছাড়াই ভোট গ্রহণ শিল্পী সমিতির ভাবমূর্তিকে উন্নত করেছে। যেখানে জুনিয়র থেকে সিনিয়র সব শিল্পীরাই ভোট দিতে এসেছিলেন। বলতে হবে, প্রার্থী যারাই হোক, তারা ভোটারদের ভোটকেন্দ্রে আনতে সক্ষম হয়েছেন।

[৫] ভোটারদের মধ্যে অনেকেই দেশের বাইরে রয়েছেন। আবার ভোটার তালিকার মধ্যে কিছু শিল্পী মারা গেছেন ও অসুস্থ রয়েছেন। নাহলে আরো বেশি ভোটার ভোট দিতে আসতেন বলেও ধারণা করছেন সংশ্লিষ্টরা।

[৬] ২১ সদস্য বিশিষ্ট কমিটির এই নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন খোরশেদ আলম খসরু। সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান। এবার প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের মধ্যে একটিতে জোট বেঁধেছেন ঢাকাই চলচ্চিত্রের দাপুটে দুই অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। আরেক প্যানেল থেকে লড়ছেন সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুণ আক্তার। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়