শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৯:৩২ রাত
আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩, ০২:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাদিক আবদুল্লাহ’র যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব ও সম্পদের তথ্য দিতে মন্ত্রণালয়কে ইসির নির্দেশ

এম এম লিংকন: [২] সেই সঙ্গে তার স্ত্রীরও যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব ও সম্পদের তথ্য দিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সহায়তাও নিতে বলেছে কমিশন।

[৩] বৃহস্পতিবারের মধ্যে এই তথ্য সংগ্রহ করে কমিশনে পাঠানোর কথা বলা হয়েছে। শুক্রবার সাদিক আবদুল্লাহা’র প্রার্থীতার বিষয়ে সিদ্ধান্ত দিবে ইসি।  

[৪] সোমবার (১১ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশনাটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে ইসির আইন-শাখার দায়িত্বশীল কর্মকর্তারা পাঠিয়েছেন বলে ইসি সূত্রে জানা যায়।

[৫] নির্দেশনায় বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ সংসদীয়ন আসনে স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ হলফনামায় নিজের ও স্ত্রীর দ্বৈত নাগরিকত্ব এবং যুক্তরাষ্ট্রে সম্পদ সম্পর্কে তথ্য গোপন করেছেন, এই মর্মে তার প্রার্থিতা বাতিল চেয়ে ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক নির্বাচন কমিশনে আপিল দায়ের করেন।

[৬] নির্বাচন কমিশন রোববার আপিল শুনানিকালে সাদিক আবদুল্লাহ ও তার স্ত্রী সম্পর্কে এইসব তথ্য সংগ্রহের জন্য মন্ত্রনালয়কে নির্দেশনা দেয়।

[৭] ৬ ডিসেম্বর সাদিক আবদুল্লাহ’র মনোনয়ন পত্র বৈধতার বিরুদ্ধে আপিল করেন জাহিদ ফারুক।

[৮] অপরদিকে, জাহিদ ফারুকের প্রার্থিতা বাতিলের জন্য আপিল করেছেন সাদিক আব্দুল্লাহ। তিনি জাহিদ ফারুকের বিরুদ্ধে হলফনামায় মামলার তথ্য গোপন করার অভিযোগ আনেন। তার ওই আবেদনের শুনানি হবে ১৫ ডিসেম্বর। সম্পাদনা: তারিক আল বান্না

এমএমএল/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়