শিরোনাম

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ০১:০৪ দুপুর
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৯:২৩ রাত

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

দ্বিতীয় দিনে মাহিয়া মাহিসহ প্রার্থিতা ফিরে পেলেন ৫১ জন

এম এম লিংকন: [২] জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের ওপর শুনানিতে ৪১ জন প্রার্থিতা ফেরত পাননি। আর ৭ জনের সিদ্ধান্ত স্থগিত রেখেছে ইসি। এদিন মোট ৯৯ জনের শুনানি গ্রহণ করেছে হাবিবুল আউয়াল কমিশন। 

[৩] নির্বাচন কমিশনে আপিলের পরও যারা প্রার্থিতা ফিরে পাননি, তারা হাইকোর্টে আপিল করতে পারবেন। 

[৪] এনিয়ে দুদিনে প্রার্থিতা ফিরে পেলেন ১০৮ জন। এর আগে শুনানির প্রথমদিন রোববার ৫৭ জন প্রার্থিতা ফিরে পান।

[৫] ইসি ঘোষিত তফসিল অনুযায়ি ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল শুনানি গ্রহণ করবেন কমিশন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থীদের ৫৬১টি আপিল জমা পড়েছে।

[৬] সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর নির্বাচন ভবনের অডিটোরিয়ামে প্রার্থীদের শুনানি গ্রহণ করেন কাজী হাবিবুল আউয়াল কমিশন। 

[৭] প্রার্থিতা ফিরে পেয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজশাহী -১ আসনের (তানোর- গোদাগাড়ি) স্বতন্ত্র প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহি বলেন, টেনশনে ছিলাম যে আমি ন্যায় বিচার পাবো কি না। কারণ আমি আমার জায়গা থেকে সৎ ছিলাম। আজ সেটারই আসলে প্রতিদান পেয়েছি। আমি শতভাগ বিশ্বাস করতে শুরু  করেছি যে এই নির্বাচন কমিশনের আন্ডারে একটা সুষ্ঠু নির্বাচন হতে যাচ্ছে। রাজশাহী-১ আসনে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে এবং ‘ইনশাআল্লাহ আমি বিপুল ভোটের মাধ্যমে জয়ী  হবো’ বলে দাবি করেন এই চিত্র নায়িকা । 

[৮] ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোট গ্রহণ ৭ জানুয়ারি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়