শিরোনাম

প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২৩, ১২:২০ রাত
আপডেট : ১০ ডিসেম্বর, ২০২৩, ০৬:১৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোটাররা আতঙ্কিত হবেন, এমন সভা-সমাবেশের অনুমতি দেবে না ইসি

মাজহারুল মিচেল: [২] নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম রাজধানীর আগাওগাঁওয়ের নির্বাচন ভবনে শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। বাসস

[৩] তিনি বলেন, নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী যে কোনো কার্যক্রমে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও যেসব সভা সমাবেশের মাধ্যমে ভোটাররা আতংকিত হবে সে সব সকল সভাকে অনুমতি দেয়া হবে না। 

[৪] যেসব রাজনৈতিক দল নির্বাচনের বাইরে রয়েছে, তারা যদি কোনো সভা সমাবেশ করে তাহলে সেটা ইসির এখতিয়ারের মধ্যে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী যে কোনো কার্যক্রম অবশ্যই নির্বাচন পরিপন্থি হিসেবে গণ্য হবে। সেক্ষেত্রে যে প্রচলিত বিধি-বিধান ও আইন আছে, তা সবার জন্য প্রযোজ্য হবে।

[৫] বিএনপি মানবন্ধন কর্মসূচি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে জাহাংগীর আলম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম দেখভাল করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়টি তারা দেখবেন।

[৬] হেফাজতে ইসলামের রাজধানীতে সমাবেশ সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করবে। কমিশন যদি মনে করে কোনো সাজেশন দেয়ার প্রয়োজন আছে, তাহলে কমিশন সেটা করবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়