শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৬:৫৪ বিকাল
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০১:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নৌকার শাম্মীর মনোনয়নপত্র বাতিল, এমপি পংকজের বৈধ

মাসুদ আলম: [২] দ্বৈত নাগরিকত্বের কারণে বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।একই আসনে বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সোমবার বিকেল পৌনে চারটার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এ ঘোষণা দেন। 

[৩] রিটার্নিং কর্মকর্তা বলেন, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ নম্বর অনুচ্ছেদের বিধান অনুযায়ী, শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে পংকজ নাথের বিরুদ্ধে শাম্মী আহম্মেদের আনা অভিযোগ যাচাই-বাছাইয়ে প্রমাণিত না হওয়ায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

[৪] রোববার শাম্মী আহম্মেদের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্ব থাকার অভিযোগ আনেন একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথ। একইভাবে পংকজ নাথের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন রুটে চলাচলকারী বিহঙ্গ পরিবহনের মালিকানা থাকার বিষয়টি হলফনামায় গোপন করার অভিযোগ তোলেন শাম্মী আহম্মেদ। দুজনের পাল্টাপাল্টি অভিযোগের পরিপ্রেক্ষিতে  শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিলের বিষয়টি জানান রিটার্নিং কর্মকর্তা।

[৫]  শাম্মী আহমেদের ভাই শাহাব উদ্দিন বলেন, রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আমরা আপিল করবো। আশা করি আমরা মনোনয়ন ফিরে পাব। 

[৬] বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ এবার দলীয় মনোনয়ন পাননি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়