শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০৩:৫৯ দুপুর
আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩, ১১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু এভিনিউতে উৎসবমুখর পরিবেশ 

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২১২ মনোনয়ন ফরম বিক্রি 

মাসুদ আলম: [২] আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে মনোনয়নপ্রত্যাশী ও কর্মী-সমর্থকের ভিড়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যভিনিউতে উপস্থিতিতে পা ফেলার স্থান ছিলো না। স্লোগানমুখর পরিবেশে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলে।   

[৩] রোববার  সরেজমিনে দেখা যায়, মনোনয়ন প্রত্যাশীরা মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। অনেকেই বাদ্যযন্ত্র বাজিয়ে সজ্জিত গাড়ি নিয়ে আসছেন। নেতাকর্মীদের উপস্থিতি বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গুলিস্তান জিরো পয়েন্ট ও গোলাপ শাহ মাজারসহ আশপাশ এলাকা  জনসমুদ্রে পরিণত হয়। ভেতরে ঢুকতে এক প্রকার যুদ্ধে লিপ্ত হতে হয়েছে মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকের।  

[৪] কয়েকবার চেষ্টা করেও বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ের কারণে তিনি ফিরে যান। মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে গিয়েছিলেন তিনি। 

[৫] এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  দ্বিতীয় দিনে সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন ১১৮০ জন। আর অনলাইনে মনোনয়ন ফরম কিনেছেন ৩২ জন। এনিয়ে দুই দিনে দলটি ২ হাজার ২৮৬টি ফরম বিক্রি করলো।  

[৬] দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম সংগ্রহকারীদের তালিকায় রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসান, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম,  সুনামগঞ্জ-২ আসনে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের ছোট ভাই চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে মোহাম্মদ আরশাদ আদনান।  

[৭] রোববার বিকেলে মনোনয়ন ফরম বিক্রি শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেনফরম বিক্রি করে দুদিনে দলের আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। আওয়ামী লীগই প্রথমবার অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করেছে। আর কোনো দল এটি করেনি।

[৮] দলটির কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম, তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ এবং নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হয়। ২১ নভেম্বর  বিকেল ৪টা পর্যন্ত চলবে এ কার্যক্রম। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়