শিরোনাম
◈ রাজধানীর বেইলি রোডে আগুন: আটকাপড়াদের উদ্ধার করছে ফায়ার সার্ভিস ◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০৩:৫৯ দুপুর
আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩, ১১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু এভিনিউতে উৎসবমুখর পরিবেশ 

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২১২ মনোনয়ন ফরম বিক্রি 

মাসুদ আলম: [২] আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে মনোনয়নপ্রত্যাশী ও কর্মী-সমর্থকের ভিড়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যভিনিউতে উপস্থিতিতে পা ফেলার স্থান ছিলো না। স্লোগানমুখর পরিবেশে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলে।   

[৩] রোববার  সরেজমিনে দেখা যায়, মনোনয়ন প্রত্যাশীরা মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। অনেকেই বাদ্যযন্ত্র বাজিয়ে সজ্জিত গাড়ি নিয়ে আসছেন। নেতাকর্মীদের উপস্থিতি বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গুলিস্তান জিরো পয়েন্ট ও গোলাপ শাহ মাজারসহ আশপাশ এলাকা  জনসমুদ্রে পরিণত হয়। ভেতরে ঢুকতে এক প্রকার যুদ্ধে লিপ্ত হতে হয়েছে মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকের।  

[৪] কয়েকবার চেষ্টা করেও বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ের কারণে তিনি ফিরে যান। মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে গিয়েছিলেন তিনি। 

[৫] এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  দ্বিতীয় দিনে সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন ১১৮০ জন। আর অনলাইনে মনোনয়ন ফরম কিনেছেন ৩২ জন। এনিয়ে দুই দিনে দলটি ২ হাজার ২৮৬টি ফরম বিক্রি করলো।  

[৬] দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম সংগ্রহকারীদের তালিকায় রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসান, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম,  সুনামগঞ্জ-২ আসনে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের ছোট ভাই চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে মোহাম্মদ আরশাদ আদনান।  

[৭] রোববার বিকেলে মনোনয়ন ফরম বিক্রি শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেনফরম বিক্রি করে দুদিনে দলের আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। আওয়ামী লীগই প্রথমবার অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করেছে। আর কোনো দল এটি করেনি।

[৮] দলটির কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম, তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ এবং নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হয়। ২১ নভেম্বর  বিকেল ৪টা পর্যন্ত চলবে এ কার্যক্রম। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়