শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৬:২৭ বিকাল
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৬:২৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রপতি নির্বাচন

মঙ্গলবার স্পীকারের সঙ্গে আলোচনায় বসবেন সিইসি: ইসি 

মো. জাহাংগীর আলম

এম এম লিংকন: দেশের ২২ তম রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে আলোচনার জন্য জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে মঙ্গলবার দুপুরে সাক্ষাৎ করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আইন অনুযায়ী ২৩ জানুয়ারি থেকে ক্ষণ গণনা শুরু হয়ে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এই নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। সোমবার ( ২৩ জানুয়ারি ) রাজধানীর নির্বাচন ভবনে কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান। 

আইন অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচনের প্রধান নির্বাচন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন প্রধান নির্বাচন কমিশনার। আর এই নির্বাচনের ভোটার জাতীয় সংসদের সদস্যরা। সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় তাদের প্রার্থীর রাষ্ট্রপতি হওয়াটা নিশ্চিত। নির্ধারিত সময়ে রাষ্ট্রপতি নির্বাচন আয়োজনের কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হকও।

জাহাংগীর আলম বলেন, জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সিইসি সাক্ষাতে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনার পর তফসিল ঘোষণার বিষয়ে জানানো হবে।

এর আগে দেশের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্পিকারের সাক্ষাৎ চাওয়া হয়। জাতীয় সংসদ থেকে স্পীকারের সঙ্গে সাক্ষাতের দিন ঠিক করে একটি চিঠি পাঠান নির্বাচন কমিশনে।  

সবশেষ রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল হয় ২০১৮ সালের ২৫ জানুয়ারি। সেসময় ১৮ ফেব্রুয়ারি ভোটের তারিখ থাকলেও প্রার্থী একজন থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি নির্বাচিত হন মো. আবদুল হামিদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়