শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ০৫ জুন, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২৪, ০৮:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬০ উপজেলায় ভোট পড়েছে ৩৪ শতাংশ: সিইসি 

এম এম লিংকন: [২] প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এই তথ্য জানিয়ে বলেন,আমরা দুই হাজার ৮৯ কেন্দ্রের তথ্য পেয়েছি। এতে ভোট পড়েছে ৩৪ দশমিক ৩৩ শতাংশ। 

[৩] আজকে মোট ২৮ ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন উল্লেখ করে তিনি আরো বলেন, নয়জনকে বিভিন্ন দণ্ড দেওয়া হয়েছে। তারা বিভিন্ন ধরনের অপরাধ করেছেন। ২১ জনকে জরিমানা করা হয়েছে। 

[৪] ভৈরব উপজেলায় একটা ব্যালটবাক্স ছিনতাই করা হয়েছে উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, সেটা খুলেও ফেলেছিল দুর্বৃত্তরা। ফলে সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

[৫] তবে, ষষ্ঠ উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে, মেজর কোনো সহিংসতা হয়নি বলে মন্তব্য করেন তিনি। 

[৬] বুধবার চতুর্থ ধাপের উপজেলা ভোট শেষে নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন তথ্য তুলে ধরেন তিনি।

[৭] তিনি বলেন, এতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট পাঁচ হাজার ১৪৬টি কেন্দ্রে নির্বাচন হয়েছে।

[৮] মোট এক কোটি ৪৩ লাখ ৫৭ হাজার ৮৮২ জন ভোটার ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন বলে উল্লেখ করে, তিনি বলেন, পদে পাঁচ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

[৯] বরিশালে পাঁচজন আহত হয়েছে উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন,  ওখানে একটু কোপাকুপি হয়েছে। খুব গুরুতর নয়। তবে মাইনরের চেয়ে একটু বেশি যোগ করেন তিনি।

[১০] তিনি বলেন, নেত্রকোনার কেন্দুয়াতে একজন প্রিসাইডিং অফিসার নিজেই ব্যালট পেপারে সিল মারছিলেন তাকে গ্রেপ্তার করা হয়েছে। টোটাল জাল ভোটের ইনসিডেন্ট ঘটেছে পাঁচটি। ইভিএমে যেখানে ভোট হয়েছে, সেখানে কোনো ইনসিডেন্ট হয়নি।

[১১] আঙুলের অমোচনীয় কালি উঠে যাওয়ার অভিযোগের বিষয়ে সিইসি বলেন, অ্যাসিড দিয়ে, লেবু দিয়ে অনেকে অমোচনীয় কালি আঙুল থেকে তোলার চেষ্টা করেন। এমনি ওঠে না।

[১২] রাজনৈতিক বিষয়গুলো আমরা বিচার বিশ্লেষণ করতে পারবো না বলে মন্তব্য করেন সিইসি। সমপাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়