শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ১৯ মে, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর 

এম এম লিংকন: [২] উপজেলার প্রথম ধাপে ভোট কম পড়ার এমন কারণ তুলে ধরে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, কেননা দলটি ভোট বর্জন করায় তাদের কর্মী-সমর্থকরা ভোট দিতে যাননি।

[৩] তবে, বিএনপি একমাত্র কারণ না মন্তব্য করে তিনি আরও বলেন, বিশেষ করে আরেকটা বড় কারণ হলো স্থানীয় নির্বাচনে ভোটাররা চাকরিস্থল থেকে ভোট দিতে যেতে চান না।

[৪] দ্বিতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে প্রত্যাশা করলেও  শতকরা কত ভোট পড়বে তা মন্তব্য করতে রাজি হন নি সাবেক এই ইসি সচিব।  

[৫] রোববার নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।
 
[৬] বিএনপি নির্বাচনে ভোট দিতে ভোটারদের নিষেধ করেছেন এটা তারা বলতে পারেন উল্লেখ করে তিনি বলেন, তবে জোর করে কাউকে ভোট দিতে যেতে বাধা দিতে পারবেন না। 

[৭] তিনি আরও বলেন, এখন ৬০ শতাংশের বেশি ভোটাররা আসতে চায় না। এটা সারা পৃথিবীতেই এমন। ভারতে সব দল অংশ নিলেও ৬০ শতাংশের ভোট পড়েনি বলেও উল্লেখ করেন তিনি। 

[৮] গোপালগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় একজন মারা গেছে এমন প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, নির্বাচনের কয়দিন পর ঘটনা ঘটেছে? তবে সেটা নির্বাচনের কারণে নাকি ব্যক্তিগত কারণে সেটাও দেখতে হবে। 

[৯] তদন্ত না হলে ঐ ঘটনার মূল কারণ বলা যায় না জানিয়ে তিনি বলেন, এছাড়া নির্বাচন না থাকলে এদেশে সহিংসতা হয় না তাতো নয়। এখন পুলিশ যথাযথ ব্যবস্থা নিচ্ছে কি না সেটা দেখতে হবে ।

[১০] ভোটের মাঠে অস্ত্রবাজি হচ্ছে-কী ব্যবস্থা নিচ্ছে কমিশন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ প্রশাসন ভোটের পরে ৪৮ ঘণ্টা থাকে। সে সময়ের মধ্যে তো কিছু হয়নি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়