শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৯ মে, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর 

এম এম লিংকন: [২] উপজেলার প্রথম ধাপে ভোট কম পড়ার এমন কারণ তুলে ধরে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, কেননা দলটি ভোট বর্জন করায় তাদের কর্মী-সমর্থকরা ভোট দিতে যাননি।

[৩] তবে, বিএনপি একমাত্র কারণ না মন্তব্য করে তিনি আরও বলেন, বিশেষ করে আরেকটা বড় কারণ হলো স্থানীয় নির্বাচনে ভোটাররা চাকরিস্থল থেকে ভোট দিতে যেতে চান না।

[৪] দ্বিতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে প্রত্যাশা করলেও  শতকরা কত ভোট পড়বে তা মন্তব্য করতে রাজি হন নি সাবেক এই ইসি সচিব।  

[৫] রোববার নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।
 
[৬] বিএনপি নির্বাচনে ভোট দিতে ভোটারদের নিষেধ করেছেন এটা তারা বলতে পারেন উল্লেখ করে তিনি বলেন, তবে জোর করে কাউকে ভোট দিতে যেতে বাধা দিতে পারবেন না। 

[৭] তিনি আরও বলেন, এখন ৬০ শতাংশের বেশি ভোটাররা আসতে চায় না। এটা সারা পৃথিবীতেই এমন। ভারতে সব দল অংশ নিলেও ৬০ শতাংশের ভোট পড়েনি বলেও উল্লেখ করেন তিনি। 

[৮] গোপালগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় একজন মারা গেছে এমন প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, নির্বাচনের কয়দিন পর ঘটনা ঘটেছে? তবে সেটা নির্বাচনের কারণে নাকি ব্যক্তিগত কারণে সেটাও দেখতে হবে। 

[৯] তদন্ত না হলে ঐ ঘটনার মূল কারণ বলা যায় না জানিয়ে তিনি বলেন, এছাড়া নির্বাচন না থাকলে এদেশে সহিংসতা হয় না তাতো নয়। এখন পুলিশ যথাযথ ব্যবস্থা নিচ্ছে কি না সেটা দেখতে হবে ।

[১০] ভোটের মাঠে অস্ত্রবাজি হচ্ছে-কী ব্যবস্থা নিচ্ছে কমিশন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ প্রশাসন ভোটের পরে ৪৮ ঘণ্টা থাকে। সে সময়ের মধ্যে তো কিছু হয়নি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়