শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৪:৩০ দুপুর
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৪:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন কর্মকর্তার প্রত্যাহার ও প্রিজাইডিং অফিসার রদবদল চেয়ে প্রার্থীর সংবাদ সম্মেলন

আদনান হোসেন, ধামরাই (ঢাকা): [২] নির্বাচন কর্মকর্তার প্রত্যাহার ও প্রিজাইডিং অফিসার রদবদলসহ নানা অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন ঢাকার ধামরাই উপজেলার ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোহাদ্দেছ হোসেন। বৃহষ্পতিবার (১৬মে) দুপুর বেলা  উপজেলার এক রেস্তোরায় সংবাদ সম্মেলন করে নির্বাচন সংশ্লিষ্ট নানান অভিযোগ করেন তিনি।

[৩] এসময় তিনি জানান, ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হোসেন এক চেয়ারম্যান প্রার্থীর সংঙ্গে আতাত করে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারদের বিভিন্ন কেন্দ্রে অনিয়ম করার নীলনকশা রচনা করেছেন। গত দুইদিন যাবৎ বিভিন্ন স্কুল-কলেজ ও ব্যাংক কর্মকর্তার সঙ্গে গোপনে মিটিং করে এসব কার্যক্রম করে যাচ্ছে বলে অভিযোগ করেন চেয়ারম্যান প্রার্থী মোহাদ্দেছ হোসেন।

[৪] অভিযোগপত্র ও সংবাদ সম্মেলন থেকে প্রাপ্ত তথ্যমতে, এক প্রার্থীর পক্ষ নিয়ে তার সমর্থক চিহ্নিত পছন্দের লোকদের প্রিজাইডিং অফিসার নিয়োগ দিয়ে তাকে বিজয়ী করার জন্য বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে উপজেলা নির্বাচন অফিসার জাহিদ হোসেনের প্রত্যাহার চেয়েছেন মোহাদ্দেছ হোসেন। ওই কর্মকর্তার প্রত্যাহার চেয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগও দায়ের করেছেন মোহাদ্দেছ হোসেন।

[৫] সন্দেহের তালিকায় রয়েছে যেসকল কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, ০৭ নং কেন্দ্র ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, ০৮ নং কেন্দ্র ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, ০৯ নং কেন্দ্র ধামরাই সরকারি কলেজ, ১০ নং কেন্দ্র ধামরাই সরকারি কলেজ, ২৬ নং কেন্দ্র ধুলট সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩৪ জেঠাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়,  ৬৪ নং কেন্দ্র কান্টাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়,  ৮৪ নওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮৫ নং বারপাইখা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৩৯ নং কেন্দ্র মোহাম্মদ খান মেমোরিয়াল হাই স্কুল, ১৪২ নং কেন্দে চর সুঙ্গর প্রাথমিক বিদ্যালয়, ১৪৩ নং কেন্দ্র চর সুঙ্গর প্রাথমিক বিদ্যালয়। 

[৬] এসময় ঘোড়া প্রতীকের প্রার্থী মোহাদ্দেছ হোসেন বলেন, আগামী ২১ মে ধামরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু উপজেলা নির্বাচন অফিসার জাহিদ হোসেন আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে আঁতাত করে অবাধ সুষ্ঠু নির্বাচনকে প্রভাবিত করার জন্য পরিকল্পনা করে ওই প্রার্থীর চিহ্নিত সমর্থক ও পছন্দের লোকদের প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দিয়েছেন। তারা কেন্দ্রে ওই প্রার্থীর পক্ষে সিল ও জাল ভোট দিয়ে তাকে বিজয়ী করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

[৭] তিনি আরও বলেন, নির্বাচনকে সুষ্ঠ করার লক্ষে নির্বাচন অফিসার জাহিদ হোসেনকে প্রত্যাহার ও উক্ত প্রিজাইডিং অফিসারদের রদবদল করতে হবে।

[৮] এ বিষয়ে কথা বলার জন্য নির্বাচন অফিসার জাহিদ হোসেনের অফিসে গেলেও তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

[৯] এবিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ আব্দুল্লা আল মামুন বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়