শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ ডিসেম্বর, ২০২৩, ১২:৩৮ রাত
আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩, ১২:৩৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবারও জবি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেবে না সাদা দল

অপূর্ব চৌধুরী, জবি: [২] জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে এবারও অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

[৩] সোমবার (১১ ডিসেম্বর) সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

[৪] সাদা দলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা, জাতীয় নির্বাচন নিয়ে প্রহসনসহ বিভিন্ন প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাদা দলের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলও আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকবে। 

[৫] সাধারণ সভায় প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি নবাগত উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ন্যায় ও আইনের শাসন প্রতিষ্ঠিত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করা হয় সভায়।

[৬] জবি সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন বলেন, আমরা প্যানেল না দেওয়া এবং নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি। দলীয়ভাবে আমরা প্রতিদ্বন্দ্বিতা করবো না। কারণ এখন সেই ধরনের পরিবেশ নেই বলে আমরা মনে করি।

[৭] প্রসঙ্গত, বিগত বেশ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে জবি শিক্ষক সমিতির নির্বাচন থেকে বিরত থাকছে সাদা দল। তবে আওয়ামীপন্থী শিক্ষকদের জয়-পরাজয় নির্ধারিত হয় বিএনপিপন্থী শিক্ষকদের ভোটের ওপরই। আগামী ১৯ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়