শিরোনাম
◈ বনানীর আগে বাসে যাত্রী তুললেই মামলা: ডিএমপি কমিশনার ◈ লু’র সফরকে কেন্দ্র করে ওবায়দুল কাদের সাহেবরা অস্থিরতায় ভুগছেন: রিজভী ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য ◈ ইনজুরিতে থাকা তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ◈ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে  রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ ◈ হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন বিএনপি নেতা আলাল ◈ মার্কিন স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৬ এপ্রিল, ২০২৩, ০৭:৫২ বিকাল
আপডেট : ০৬ এপ্রিল, ২০২৩, ০৮:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাবিতে অনুষ্ঠিত হল বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের ১ম ক্যাম্পেইন

মাজহার মিচেল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইন্সটিটিউট মিলনায়তনে বৃহস্পতিবার এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

ঢাকা ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাবের (ডিইউইডিসি) সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মোঃ আলতাফ হোসেন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউদ্দিন আহমেদ। উক্ত ক্যাম্পেইনে বিগ ২০২৩ এর ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপনা করেন বিগ ২০২৩ এর মূখ্য সমন্বয়ক ও আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী।

আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মোঃ আলতাফ হোসেন আইডিয়া প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। 

তরুণ প্রজন্ম, উদ্ভাবক, উদ্যোক্তা বা স্টার্টআপদের পথযাত্রাকে সহজ করতে আইডিয়া প্রকল্প কর্তৃক ২০১৯ সাল থেকে দেশের উদ্যোক্তা ও স্টার্টআপদের জন্য সর্ববৃহৎ এই উদ্যোগ আয়োজন করা হচ্ছে।

এই প্রতিযোগিতায় আগ্রহীগণ আগামী ২২ এপ্রিল ২০২৩ এর মধ্যে তাদের আইসিটি ভিত্তিক উদ্যোগ নিয়ে অনলাইনে (www.big.gov.bd) আবেদন করতে পারবেন।

সম্ভাবনাময় আবেদনসমূহ নির্বাচন করে তিন দিনব্যাপী বুটক্যাম্পের পর সেরা ৫১ টি স্টার্টআপ নির্বাচন করা হবে। 

পরবর্তীতে, চূড়ান্ত পর্যায়ে অভিজ্ঞ বিচারকদের বিবেচনায় সেরা একটি স্টার্টআপকে দেয়া হবে ১ কোটি টাকা অনুদান। বাকি ৫০ টি স্টার্টআপের প্রত্যেকটিকে দেয়া হবে ১০ লক্ষ টাকা করে অনুদান। 

এছাড়াও স্টার্টআপদের জন্যে বিনিয়োগ, বিশেষ সম্মাননা সনদ, মেন্টরিং-সহ নানা প্রকার সুযোগ থাকছে বিগ ২০২৩ আয়োজনে।

এমএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়