শিরোনাম
◈ রসায়নে নোবেল পুরস্কার পেলেন তিন বিজ্ঞানী ◈ বিদ্যুৎ উৎপাদনের নামে দুর্নীতি করে জাতিকে সংকটে ফেলেছে সরকার: মির্জা ফখরুল ◈ বিএনপির রাজনীতি মানেই সাম্প্রদায়িক রাজনীতি: কাদের ◈ দেশে ৫ কোটি ৫৬ লাখ ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্য অধিদপ্তর ◈ জাতীয় গ্রিড বিপর্যয়, দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতার প্রমাণ: জিএম কাদের ◈ রাঙ্গামাটিতে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ, আটকা পড়েছেন হাজারো পর্যটক ◈ রাশিয়ার চেয়ে আট গুণ ক্ষতির মুখে পড়বে ইউক্রেনের অর্থনীতি: বিশ্ব ব্যাংক ◈ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার ◈ খিলগাঁওয়ে বাসা থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ খেরসনের অংশবিশেষ পুনরুদ্ধার করেছে ইউক্রেন (ভিডিও)

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৩৯ দুপুর
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চবির মূল ফটকে তালা ঝুলাতে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

জিল্লুর রহমান, (চবি প্রতিনিধি) : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে প্রশাসন ব্যাতিত অন্য কেউ তালা দিলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যখন-তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও পরিবহন দপ্তরসহ এ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস বন্ধ করে দিচ্ছে।

ফলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পূর্বনির্ধারিত ক্লাস, পরীক্ষা ও সেমিনার আয়োজনে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া একাডেমিক ও দাপ্তরিক কাজে ক্যাম্পাসে আগত শিক্ষক, শিক্ষার, কর্মকর্তা, কর্মচারী এবং সেবা প্রার্থীদেরকে খুবই সমস্যায় পড়তে হয়।

এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়, এবং বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত করার লক্ষ্যে গৃহীত পদক্ষেপ বা হয়। এ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী কিংবা বহিরাগত কেউ যদি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন ঘটায় অথবা প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

 

 

বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে। এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল হাসান বলেন, যদি মূল ফটকে তালা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়িত থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর যদি বহিরাগত কেউ জড়িত থাকে তাহলে পুলিশ প্রশাসনের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য বিভিন্ন ইস্যুতে চলতি বছরে ১০ বারেরও অধিক সময়ে মূল ফটকে তালা দেওয়ার ঘটনায় এ সিদ্ধান্ত নিয়েছে চবি কতৃপক্ষ। সম্পাদনা: আল আমিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়