শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৪:২৭ দুপুর
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ১১:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন অপি করিম

অপি করিম

মুযনিবীন নাইম: [২] বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি থাকবে কি থাকবে না সে নিয়ে তোলপাড় চারিদিক। প্রতিষ্ঠানটির বর্তমান শিক্ষার্থীদের একটি বড় অংশই প্রকাশ্য ছাত্র রাজনীতির পক্ষে নন। তাদের দাবি, প্রতিষ্ঠানটিকে রাজনীতি মুক্ত রাখতে হবে। তবে এর বিপক্ষে কড়া অবস্থান নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুয়েটের সাবেক শিক্ষার্থীরাও এ নিয়ে পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন।

[৩] এবার বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে নিজের অবস্থান জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম।

[৪] বৃহস্পতিবার অপি করিম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, বুয়েটের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং অ্যালামনাই হিসেবে, আমি বুয়েটে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে। বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমি একাত্মতা ঘোষণা করছি এবং তাদের সফলতা কামনা করছি।

[৫] ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনায় করা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

[৬] এদিকে গত ২৭ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। বিষয়টি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আর আন্দোলনের অংশ হিসেবে তারা টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন করছেন। অপরদিকে বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে গত ৩১ মার্চ প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ। সম্পাদনা: কামরুজ্জামান

এমএন/কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়