শিরোনাম

প্রকাশিত : ২৫ মে, ২০২২, ০৯:০০ রাত
আপডেট : ২৭ মে, ২০২২, ০৫:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাটকলের দেনা পরিশোধে ৫৭৪ কোটি টাকা বরাদ্দ

মনজুর এ আজিজ: [২] বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী, কাঁচা পাট সরবরাহকারী ও অন্যান্য পাওনা পরিশোধে ৫৭৪ কোটি ১৪ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। ২০২১-২২ অর্থবছরের অর্থ বিভাগের সংশোধিত বাজেটে ‘পরিচালন ঋণ’ খাত থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) অনুকুলে ‘পরিচালন ঋণ’ হিসেবে এ টাকা প্রদান করা হয়। বুধবার বস্ত্র ও পাঠ মন্ত্রণালয় থেকে এতথ্য জানানো হয়েছে। 

[৩] বিজ্ঞপ্তিতে বলা হয়, বরাদ্দকৃত অর্থের মধ্যে ৩২৭ কোটি ৭ লাখ টাকা এক হাজার ৯৮০ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পাওনা, দুই হাজার ২১৭ জন কাঁচা পাট সরবরাহকারীদের পাওনা বাবদ ২৩৪ কোটি ৯১ লাখ এবং ১১১৯ জন ষ্টোর সরবরাহ/ক্যারিং সংশ্লিষ্ট সরবরাহকারীদের পাওনা বাবদ ১২ কোটি ১৬ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। 

[৪] এদিকে গত ১০ মে অর্থ মন্ত্রণালয়ের স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, আগামী ২০ বছরে ৫ শতাংশ সুদে ষান্মাসিক কিস্তিতে এ অর্থ পরিশোধ করতে হবে। এজন্য অর্থ বিভাগের সঙ্গে বিজেএমসিকে একটি ঋণ চুক্তি সম্পাদন করতে হবে। বরাদ্দকৃত অর্থ ব্যয়ের ৭ (সাত) দিনের মধ্যে সংশ্লিষ্ট মিলের অবসরপ্রাপ্ত কর্মতর্কা-কর্মচারী/কাঁচা পাট সরবরাহকারী/ষ্টোর সরবরাহ বা ক্যারিং সংশ্লিষ্ট সরবরাহকারীদের তালিকাসহ বিস্তারিত ব্যয় বিবরণী অর্থ বিভাগে প্রেরণ করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়