শিরোনাম
◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৬:০৮ বিকাল
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৬:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিজিএমইএ’র নতুন লোগো উন্মোচন করলেন স্পিকার

ড. শিরীন শারমিন চৌধুরী

মনজুর এ আজিজ: অতীত ঐতিহ্যকে অটুট রেখে টেকসই শিল্পনির্মাণের প্রত্যয় নিয়ে নতুন লোগো উন্মোচন করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। মঙ্গলবার রাজধানীতে নতুন রূপকল্প প্রণয়নের আনুষ্ঠানিক ঘোষণাকালে এ লোগো উন্মোচন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানসহ বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

বিজিএমইএর পক্ষ থেকে জানানো হয়েছে, সংগঠনের ৯টি লক্ষ্যকে প্রতিনিধিত্ব করে এমন চিন্তা ধারা থেকেই করপোরেট আইডেনটিটি বা লোগোতে পরিবর্তন আনা হয়েছে। এ লোগোতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

লোগোর সোনালী রঙ ভালবাসা, দয়া, সাহস এবং আবেগের সঙ্গে সম্পৃক্ত। এর মাধ্যমে বিজিএমইএর লিগ্যাসিকেও তুলে ধরা হয়েছে। নীল রঙ গভীরতা, আস্থা, প্রজ্ঞা, উদ্ভাবন এবং বুদ্ধিমত্তার প্রতিনিধিত্ব করে এবং বিজিএমইএর লক্ষ্যকে নির্দেশ করে। এছাড়া ইনডিগো (বেগুনি নীল) গর্ব এবং মর্যাদার রঙ হিসাবে সংগঠনের অখণ্ডতা এবং অন্তর্দৃষ্টির প্রতীক। এ লোগোর মাধ্যমে সংগঠনের ভারসাম্য এবং কাঠামোগত অনুভূতিও প্রকাশ করা হয়েছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, যেহেতু বিজিএমইএ আমাদের পোশাক শিল্পের মূখপাত্র, তাই এ শিল্পের এগিয়ে যাওয়া এবং ব্র্যান্ডিংয়ের জন্য বিজিএমইএ'র নিজস্ব ব্র্যান্ডিংও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই আমরা আমাদের বিজিএমইএ'র অতীত ঐতিহ্যকে অটুট রেখে আগামীর টেকসই শিল্পনির্মাণের প্রত্যয় নিয়ে লোগোতে পরিবর্তন এনেছি।

তিনি বলেন, আমরা মনেকরি বিজিএমইএ'র রিনিউড ভিশন বা নতুন প্রত্যয় সমগ্র বিশ্বে পোশাক শিল্পের ভবিষ্যৎ অগ্রাধিকার সম্পর্কে একটি সুস্পষ্ট বার্তা দেবে। এটি একটি ডাইনামিক লোগো, যাতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এগুলোর প্রত্যেকটিরই স্বতন্ত্র অর্থ আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়