শিরোনাম
◈ মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ছিল যুক্তরাষ্ট্র নির্মিত  ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন: মির্জা ফখরুল ◈ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ১২ দেশ অংশ নিচ্ছে  ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত : ১০ মে, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট : ১০ মে, ২০২৪, ১০:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাজারে বাড়তি দামে বিক্রি হচ্ছে সবজি, ডিম, ব্রয়লার, সোনালি মুরগী

মাসুদ আলম: [২] বাজারে সব ধরনের নিত্যপণ্যের দাম চড়া। বাড়তি খরচ জোগাতে মানুষের পকেট ফাঁকা, অন্য খরচে পড়ছে টান। সব চলে যাচ্ছে নিত্যদিনের খাবার কেনায়। এমন পরিস্থিতিতেই রয়েছে রাজধানীর নিম্ন আয়ের মানুষ। সপ্তাহ ব্যবধানে বাজারে সবজি, পেঁয়াজ, রসুন, ডিমের দাম বেড়েছে। আগের চড়া দামেই বিক্রি হচ্ছে ব্রয়লার ও সোনালি মুরগি। 

[৩] মাছসহ অন্যান্য নিত্যপণ্যের দামও বাড়তি। শুক্রবার রাজধানীর বাজার ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। 

[৪] বাজারে প্রায় সব ধরনের সবজি কেজিতে ২০ থেকে ৪০ টাকা পর্যন্ত বেড়েছে। কাঁচামরিচের কেজি ১৫০ থেকে ১৬০ টাকা যা এক সপ্তাহ আগেও ছিলো ১২০ টাকা। বেগুনের কেজি ১০০ থেকে ১২০ টাকা, পেঁপে ৮০ টাকা, করলা ৮০ টাকা. ঝিঙেঁ ৮০ টাকা, পটল ৬০ থেকে ৭০ টাকা, ধুন্দল ৭৫ থেকে ৮০ টাকা, উস্তে ৬০ থেকে ৭০ টাকা, কাঁকরোল ১০০ থেকে ১২০ টাকা, লাউ ৪০ থেকে ৬০ টাকা ও শসা ৬০ থেকে ৭০ টাকা কেজি। 

[৫] দেশি পেঁয়াজ কেজিতে ৫ টাকা বেড়েছে বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকা। রসুন কেজিতে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা। আলুর কেজি ৫০ থেকে ৫৫ টাকা। 

[৬] লাল ডিম ডজনে ২০ টাকা বেড়েছে। ডিমের ডজন ১৪০ থেকে ১৫০ টাকা বিক্রি হচ্ছে। এক হালি বিক্রি হচ্ছে ৫০ টাকা। 

[৭] আগের বাড়তি দামে বিক্রি হচ্ছে মুরগি। ব্রয়লারের কেজি এলাকাভেদে  ২৩০ থেকে ২৫০। সোনালির কেজি ৪১০ থেকে ৪২০ টাকা । গরুর মাংসের কেজি ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি। 

[৮] বাজারে সব ধরনের মাছের দাম বাড়তি। রুই মাছ ৩৬০ থেকে ৪৫০ টাকা, তেলাপিয়া ২৩০ থেকে ২৫০ টাকা,  চিংড়ি মাছ ৯০০ থেকে ১২০০ টাকা, কই মাছ ৩০০ থেকে ৫০০ টাকা ও পাবদা মাছ ৪০০ থেকে ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

[৯] খিলক্ষেত এলাকার বিসমিল্লাহ জেনারেল স্টোরের মালিক বশির উদ্দিন বলেন, হঠাৎ করে ডিম, পেঁয়াজ ও রসুনের দাম বেড়েছে। পাইকারি বাজারে দাম বাড়লে আমাদের কিছুই করার নেই। এছাড়া অন্যান্য নিত্যপণ্যের দামও বাড়তি। এদিকে ডলারের দাম বেড়েছ্ েনিত্যপণ্যের বাজারে এর প্রভাব পড়বে। 

[১০] বাড্ডা বাজারে বাজার করতে আসা সাবানা বেগম বলেন, সস্তা দামে পরিচিত ৩০ টাকার পেঁপে এখন ৮০ টাকা। কাঁচামরিচের দাম কেজি ১৬০ টাকা। সম্পাদনা: এম খান

এমএ/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়