শিরোনাম
◈ পশুরহাটে ইউটিউবার ও টিকটকারের উৎপাতে অতিষ্ঠ ক্রেতা-বিক্রেতারা  ◈ বাংলাদেশের গণমাধ্যম ইতিহাসের সবচেয়ে ক্রান্তিকাল অতিক্রম করছে: বিএফইউজে-ডিইউজে ◈ রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু ◈ আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি বিশ্বের ৯৩টি দেশের সমর্থন  ◈ বিএনপির নির্বাহী কমিটির সদস্য হলেন আরও ৫ জন ◈ প্রধানমন্ত্রীর ডাকে ছুটে এলো খরগোশের দল ◈ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের নীরবতা দাসসুলভ মনোভাবের বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল ◈ এবার বিএনপি কেন্দ্রীয় নেতৃত্বে বড় ধরনের রদবদল  ◈ বৃক্ষ নিধন করাই বিএনপি’র চরিত্র: প্রধানমন্ত্রী ◈ হাজীদের লাব্বায়েক ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান (ভিডিও)

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৭:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পর্যটনখাতে অবদানের স্বীকৃতি দিতে ‘টিটা অ্যাওয়ার্ড’ দেবে টোয়াব

মনজুর এ আজিজ: [২] দেশের পর্যটনখাতে অবদান রাখার জন্য বিভিন্ন ট্যুর এজেন্সি, সংগঠন ও সাংবাদিকদের ‘টিটা অ্যাওয়ার্ড’ দেবে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। টোয়াব ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যাওয়ার্ড (টিটা) নামে এই অ্যাওয়ার্ড আগামী ২৯ মে রাজধানীর একটি হোটেলে ২০ ক্যাটাগরিতে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির মধ্যে তুলে দেওয়া হবে। সোমবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি শিবলুর আযম কোরেশী।

[৩] অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি হেলালি বলেন, সরকারসহ সবাই ট্যুরিজমের প্রতি ফোকাস করছেন। টোয়াবের নেতারা আছেন যারা এই সেক্টরকে এগিয়ে নিচ্ছেন। আমি মনে করি এটা আন্তর্জাতিকমানের হওয়া উচিত। আমাদের যে মান তার উন্নয়নে যে উদ্যোগ নেওয়া হয়েছে পুরস্কার দিয়ে সেটার স্বীকৃতি প্রদান করবেন। কারা ট্যুরিজমে অবদান রাখছে কীভাবে তারা কমপ্লায়েন্সে অবদান রাখছে সব বিষয়ে পুরস্কার থাকবে।

[৪] ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরেশী বলেন, পর্যটন শিল্পের সঙ্গে জড়িতদের জন্য এ জাতীয় একটি অ্যাওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ। আমরা অত্যন্ত আনন্দিত যে, দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন টোয়াবের সবার উদ্যোগে টিটা অ্যাওয়ার্ড প্রদান প্রোগ্রামটি করতে যাচ্ছি। যারা পর্যটন শিল্পের উন্নয়নে মূল্যবান অবদান রেখে চলেছেন তাদের জন্যই এ অ্যাওয়ার্ড প্রোগ্রামটি চালু হচ্ছে।  

[৫] ট্যুরিস্ট পুলিশের জনসংযোগ বিভাগের পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, আমরা যারা ট্যুরিজম বিভাগে কাজ করি তাদের কিন্তু একটা স্বপ্ন থাকে যখন কাউকে পুরস্কার দেওয়া হয় তখন তার কাজের গতি বেড়ে যায়। এ খাতে আমরা শুধু সেফটি সিকিউরিটি নিয়ে কাজ করি। তবে এ খাতে যারা আমাদের হেল্প করছে তাদের সঙ্গে চুক্তি করছি। 

[৬] এভিয়েশন ও পর্যটন খাতের সাংবাদিকদের সংগঠন এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরামের (এটিজেএফবি) সভাপতি তানজিম আনোয়ার বলেন, এমন পুরস্কার চালু হওয়া দরকার ছিল। এটা পর্যটন খাতকে এগিয়ে নেবে। অনুরোধ করব জুরিবোর্ড যাতে শক্তিশালী হয়। যাতে কোনো বিতর্ক না উঠে। সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন টোয়াবের পরিচালক (মিডিয়া অ্যান্ড পাবলিকেশন) মোহাম্মদ ইউনুছ। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়