শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৭:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পর্যটনখাতে অবদানের স্বীকৃতি দিতে ‘টিটা অ্যাওয়ার্ড’ দেবে টোয়াব

মনজুর এ আজিজ: [২] দেশের পর্যটনখাতে অবদান রাখার জন্য বিভিন্ন ট্যুর এজেন্সি, সংগঠন ও সাংবাদিকদের ‘টিটা অ্যাওয়ার্ড’ দেবে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। টোয়াব ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যাওয়ার্ড (টিটা) নামে এই অ্যাওয়ার্ড আগামী ২৯ মে রাজধানীর একটি হোটেলে ২০ ক্যাটাগরিতে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির মধ্যে তুলে দেওয়া হবে। সোমবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি শিবলুর আযম কোরেশী।

[৩] অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি হেলালি বলেন, সরকারসহ সবাই ট্যুরিজমের প্রতি ফোকাস করছেন। টোয়াবের নেতারা আছেন যারা এই সেক্টরকে এগিয়ে নিচ্ছেন। আমি মনে করি এটা আন্তর্জাতিকমানের হওয়া উচিত। আমাদের যে মান তার উন্নয়নে যে উদ্যোগ নেওয়া হয়েছে পুরস্কার দিয়ে সেটার স্বীকৃতি প্রদান করবেন। কারা ট্যুরিজমে অবদান রাখছে কীভাবে তারা কমপ্লায়েন্সে অবদান রাখছে সব বিষয়ে পুরস্কার থাকবে।

[৪] ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরেশী বলেন, পর্যটন শিল্পের সঙ্গে জড়িতদের জন্য এ জাতীয় একটি অ্যাওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ। আমরা অত্যন্ত আনন্দিত যে, দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন টোয়াবের সবার উদ্যোগে টিটা অ্যাওয়ার্ড প্রদান প্রোগ্রামটি করতে যাচ্ছি। যারা পর্যটন শিল্পের উন্নয়নে মূল্যবান অবদান রেখে চলেছেন তাদের জন্যই এ অ্যাওয়ার্ড প্রোগ্রামটি চালু হচ্ছে।  

[৫] ট্যুরিস্ট পুলিশের জনসংযোগ বিভাগের পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, আমরা যারা ট্যুরিজম বিভাগে কাজ করি তাদের কিন্তু একটা স্বপ্ন থাকে যখন কাউকে পুরস্কার দেওয়া হয় তখন তার কাজের গতি বেড়ে যায়। এ খাতে আমরা শুধু সেফটি সিকিউরিটি নিয়ে কাজ করি। তবে এ খাতে যারা আমাদের হেল্প করছে তাদের সঙ্গে চুক্তি করছি। 

[৬] এভিয়েশন ও পর্যটন খাতের সাংবাদিকদের সংগঠন এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরামের (এটিজেএফবি) সভাপতি তানজিম আনোয়ার বলেন, এমন পুরস্কার চালু হওয়া দরকার ছিল। এটা পর্যটন খাতকে এগিয়ে নেবে। অনুরোধ করব জুরিবোর্ড যাতে শক্তিশালী হয়। যাতে কোনো বিতর্ক না উঠে। সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন টোয়াবের পরিচালক (মিডিয়া অ্যান্ড পাবলিকেশন) মোহাম্মদ ইউনুছ। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়