শিরোনাম

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৫৩ বিকাল
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তি করা সেই পুলিশ গ্রেপ্তার

পুলিশ কনস্টেবল প্রীতম

নিউজ ডেস্ক: ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তি করে এবার গ্রেফতার হলেন পুলিশ কনস্টেবল প্রীতম মণ্ডল। ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগে শুক্রবার তাকে গ্রেফতার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ। আরটিভি 

জানা যায়, ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে শুক্রবার সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেফতার করে প্রীতমকে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে প্রীতমকে গ্রেফতার কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করে আসামিকে আদালতে পাঠিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

জানা যায়, অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডল নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা। সম্প্রতি ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে ফেসবুকে কটূক্তি করেন তিনি। এ ঘটনায় অনেকটা উত্তেজিত হয়ে উঠেন ধর্মপ্রাণ মানুষ। ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা। 

অপরদিকে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এদিকে, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলেও জানান ডিবির এই এএসপি।

নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দ্রুত পদক্ষেপের কারণে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মণ্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা দায়ের করা হয়েছে। রিপোর্ট: আলামিন শিবলী, সম্পাদনা: নাহিদ হাসান

  • সর্বশেষ
  • জনপ্রিয়