শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ২

মুযনিবীন নাইম: [২] রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামাদিসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

[৩] গ্রেপ্তারকৃতরা হলেন, রাকিব হাসান (২৫) ও শাহ আলম মিজি (৩৯)। এ সময় তাদের থেকে একটি কম্পিউটার, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন, একটি শিক্ষা সনদ ও একটি মার্কশিট উদ্ধার করা হয়।

[৩] বুধবার সন্ধ্যায় রাজধানীর নিউমার্কেট থানাধীন বাকুশাহ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১০ এর একটি দল।

[৪] বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল বলেন, রাজধানীর নিউমার্কেট থানাধীন বাকুশাহ মার্কেট এলাকায়  অভিযান পরিচালনা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জাল সনদ, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ এবং জাল ড্রাইভিং লাইসেন্স প্রস্তুতকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

[৫] অভিযুক্তরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরি করে আসছিল। তারা টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালাতেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

এমএন/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়