শিরোনাম
◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেঘনা নদী থেকে ৫ হাজার ২০০ এবং কাঁচপুর থেকে ৯০০ কেজি জাটকা জব্দ

সুজন কৈরী: [২] মঙ্গলবার বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মঙ্গলবার ভোরে কোস্ট গার্ডের চাঁদপুর স্টেশন হাইমচরের ইশানবালা মেঘনা নদীতে অভিযান চালায়।

[৩] এ সময় শরীয়তপুর থেকে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে ১৩০ মণ জাটকাসহ ৭ জনকে আটক করা হয়। জাটকার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

[৪] অপরদিকে একইদিন কোস্ট গার্ডের পগলা স্টেশন এবং নারায়ণগঞ্জ মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে পৃথক অভিযান চালিয়ে কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ঢাকাগামী ১টি ট্রাক তল্লাশি করে ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়। জাটকার বাজার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা। 

[৫] জাটকা ছাড়া অন্যান্য বৈধ মাছ থাকায় সেগুলো স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 

[৬] মুনিফ তকি বলেন, চাঁদপুরে জব্দ জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। আটকদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেয়া হয়েছে। 

[৭] নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়