শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেঘনা নদী থেকে ৫ হাজার ২০০ এবং কাঁচপুর থেকে ৯০০ কেজি জাটকা জব্দ

সুজন কৈরী: [২] মঙ্গলবার বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মঙ্গলবার ভোরে কোস্ট গার্ডের চাঁদপুর স্টেশন হাইমচরের ইশানবালা মেঘনা নদীতে অভিযান চালায়।

[৩] এ সময় শরীয়তপুর থেকে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে ১৩০ মণ জাটকাসহ ৭ জনকে আটক করা হয়। জাটকার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

[৪] অপরদিকে একইদিন কোস্ট গার্ডের পগলা স্টেশন এবং নারায়ণগঞ্জ মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে পৃথক অভিযান চালিয়ে কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ঢাকাগামী ১টি ট্রাক তল্লাশি করে ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়। জাটকার বাজার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা। 

[৫] জাটকা ছাড়া অন্যান্য বৈধ মাছ থাকায় সেগুলো স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 

[৬] মুনিফ তকি বলেন, চাঁদপুরে জব্দ জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। আটকদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেয়া হয়েছে। 

[৭] নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়