শিরোনাম
◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের  ◈ ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ চলছে ◈ ভারত বাংলাদেশের সাথে তার বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: মুর্মু ◈ মিশিগানে প্রাইমারিতে বড় জয় পেলেন বাইডেন ও ট্রাম্প

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১২:৫৪ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১২:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নওগাঁয় ধর্ষণ মামলায় পিতার যাবজ্জীবন কারাদণ্ড 

আশরাফুল নয়ন, নওগাঁ: [২] আপন মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর  বিচারক বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী  হাসান তালুকদার  এই রায় প্রদান করেন। রায়ে উক্ত আসামীর ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করা হয়েছে।  জরিমানার অর্থ ধর্ষণের শিকার মেয়েকে প্রদানের নির্দেশ দিয়েছে আদালত।  

[৩] দণ্ডপ্রাপ্ত পাষন্ড পিতা জেলার পোরশা উপজেলার  পোরশা গ্রামের বাসিন্দ। 

[৪]  রাষ্ট্রপক্ষে নিয়োজিত বিশেষ কৌশলী মকবুল হোসেন জানান, ২০২০ সালের ২৫ ডিসেম্বর সন্ধ্যায়  নওগাঁ জেলার পোরশা উপজেলার পোরশা গ্রামের গোনা হুজুরের বাড়িতে কোরআন শরীফ পড়া শেষে নিজের বাড়িতে নিয়ে আসছিল। মাঝপথে সন্ধ্যা সাড়ে ৬টায় গণেশপুর গ্রামে কাঁচা রাস্তার পাশে জলুক ও নূর হোসেনের নার্সারিতে মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে।  মেয়ে বাড়িতে এসে মাকে সব ঘটনা খুলে বলে।  মা তার বাবার বিরুদ্ধে পোরশা থানায় একটি মামলা দায়ের করেন।

[৫] তদন্ত শেষে আসামী উক্ত পিতার বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। ২০২২ সালের ১৯শে মে মামলাটির সাক্ষ্য গ্রহণ শুরু হয়। চলতি বছরের ১৪ নভেম্বর ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করা হয়। উভয়পক্ষের যুক্তিতর্ক শ্রবণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার আজ এই রায় প্রদান করেন। 

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়