শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ০৮ জুন, ২০২৩, ০৯:০১ রাত
আপডেট : ০৮ জুন, ২০২৩, ০৯:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাসিক নির্বাচন, বিএনপির ১৬ নেতাকে বহিষ্কার

মঈন উদ্দিন, রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে অংশ নেয়া বিএনপি নেতারা বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় রাজশাহী নগর বিএনপির ১৬ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

বুধবার রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে বলা হয়েছে।

এর আগে গত রোববার তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য দলের কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়। রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ও সদস্যসচিব মো. মামুন অর-রশিদ সংগঠনের প্যাডে স্বাক্ষর করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেন।

পরের দিন সোমবার এই নেতাদেরকে কেন্দ্রীয় বিএনপি কারণ দর্শানোর নোটিশ পাঠায়। তবে নোটিশের জবাব তাদের মধ্যে একজন দিয়েছেন, বাকিরা জবাব দেননি। যিনি জবাব দিয়েছেন, তার উত্তর সন্তোষজনক মনে হয়নি বিএনপির। তাই বুধবার রাতে ১৬ জনকেই আজীবনের জন্য বহিষ্কার করে বিএনপি।

বহিষ্কৃত নেতারা হলেন; রাজপাড়া থানা বিএনপির সাবেক সহসভাপতি বদিউজ্জামান, ১১ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি আবু বকর, শাহ মখদুম থানা বিএনপির সাবেক সহসভাপতি মো. টুটুল, শাহ মখদুম থানার সাবেক সহসম্পাদক আবদুস সোবহান, নগর যুবদলের সাবেক সহসভাপতি বেলাল হোসেন, নগর যুবদলের সাবেক শ্রমবিষয়ক সম্পাদক রনি হোসেন, নগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান, ২২ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মির্জা রিপন, বোয়ালিয়া পূর্ব থানা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আলিফ আল মাহমুদ, মহানগর বিএনপির সাবেক সহসভাপতি আনোয়ারুল আমিন, মতিহার থানা বিএনপির সাবেক সহসভাপতি আশরাফুল হাসান এবং মহানগর মহিলা দলের পাঁচ নেত্রী সাংগঠনিক সম্পাদক মুসলিমা বেগম, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আলতাফুন নেসা, যুগ্ম সম্পাদক সামসুন নাহার, সহসভাপতি শাহানাজ বেগম ও আয়েশা খাতুন।

বহিষ্কারের চিঠিতে বলা হয়েছে, গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে। 

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী বলেন, বিএনপি আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিল যে এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। এই পরিস্থিতিতে দলের নেতাদের নির্বাচনে অংশ নেওয়া বাংলাদেশের মানুষের কাছে বিশ্বাসঘাতকতা। দলবিরোধী কাজ করায় এই ১৬ জনকে বহিষ্কার করা হয়েছে। সম্পাদনা: তারিক আল বান্না

প্রতিনিধি/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়