শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২৫ মে, ২০২৩, ০৫:২৪ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২৩, ০৫:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী মৎস্যজীবী লীগের সম্মেলন ঘিরে ফরিদপুরে শেষ মুহুর্তের প্রস্তুতি

আব্দুস সোবহান

এসএম আকাশ, ফরিদপুর: আগামী শনিবার (২৭ মে) বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে ফরিদপুর সেজেছে ভিন্ন রূপে। বিশাল প্যান্ডেলে হাজারো নেতা-কর্মীর অপেক্ষায় রয়েছে সারিবদ্ধভাবে সাজানো চেয়ারগুলো। সম্মেলন ঘিরে ফরিদপুর অম্বিকা মেমোরিয়াল হল ও এর আশপাশের এলাকা ছেয়ে গেছে বর্ণিল ব্যানার ও ফেস্টুনে। শহরের প্রবেশ পথে বানানো হচ্ছে বিশাল আকারে একাধিক আলোকসজ্জা গেট।

বৃহস্পতিবার বিকেলে অম্বিকা মেমোরিয়াল হলে গিয়ে দেখা যায়, সেখানে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। সম্মেলনস্থলে প্রস্তুতি কমিটির সদস্য ও প্যান্ডেল তৈরির কর্মীরা খুবই সুন্দর ভাবে কাজ করে যাচ্ছেন। গোপন সিসিক্যামেরা বসেছে পুরো সভাস্থল ও এর আশপাশের এলাকাজুড়ে।

অনুষ্ঠানের সভাপতি ও আওয়ামী মৎস্যজীবী লীগ ফরিদপুর জেলা শাখার আহ্বায়ক আব্দুস সোবহান তিনি নিজে সম্মেলন স্থলের প্রস্তুতি ও কার্যক্রম পরিদর্শন করছেন। এ সময় তার সঙ্গে রয়েছেন সদস্য সচিব ফরিদ মিয়া সহ জেলা উপজেলার অধিকাংশ নেতাকর্মী।

সাধারণ নেতাকর্মীরা বলছেন- ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের পরে এই সর্বপ্রথম আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে এতো বড় আয়োজন করা হচ্ছে। আর এসব সম্ভব হচ্ছে আওয়ামী মৎস্যজীবী লীগের ফরিদপুর জেলা শাখার আহ্বায়ক কাজী আব্দুস সোবহানের জন্য। 

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। 

অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমান। প্রধান বক্তা, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্কর। বিশেষ অতিথি হিসেবে যারা থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী সদস্য বিপুল ঘোষ, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মো. ইসতিয়াক আরিফ, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কার্যকরি সভাপতি সাইফুল আলম মানিক, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি শ্রী শ্যামল কুমার ব্যানার্জী, আওয়ামীলীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি মো. ফারুক হোসেন, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য এ. কে আজাদ, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মিসেস ঝর্ণা হাসান, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার  যুগ্ন সাধারণ সম্পাদক ও ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আতিকুর রহমান খান (নান্নু), বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হাবিবুর রহমান। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন- বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ ফরিদপুর জেলা শাখার আহ্বায়ক আব্দুস সোবহান। অনুষ্ঠান সঞ্চালনা করবেন, আওয়ামী মৎস্যজীবী লীগের ফরিদপুর জেলা শাখার সদস্য সচিব মো. ফরিদ মিয়া।

কাজী আব্দুস সোবহান বলেন, সম্মেলনকে কেন্দ্র করে প্রস্তুতি প্রায় শেষের দিকে। সম্মেলনে খাবার পানি, মেডিকেল ক্যাম্প ও জরুরি সেবায় ১টি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। সামগ্রিক শৃঙ্খলারক্ষার দায়িত্বে থাকবে পুলিশসহ আমাদের লেচ্ছাসেবক নেতা-কর্মীরা।

সম্মেলন থেকে নেতা-কর্মীদের প্রত্যাশা কী জানতে চাইলে কাজী আব্দুস সোবহান বলেন, আমরা আশা করছি আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে আমাদের প্রধান অতিথিসহ কেন্দ্রীয় নেতারা আমাদেরকে নির্দেশনা দিবেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়