শিরোনাম

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২২, ১২:২৩ রাত
আপডেট : ০৮ অক্টোবর, ২০২২, ০১:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে ১১৪ কেজি ইলিশ জব্দ, এতিমখানায় বিতরণ

সনতচক্রবর্ত্তী: ফরিদপুরের সদরপুর বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিক্রি করায় প্রায় তিন মণ (১১৪ কেজি) ইলিশ মাছ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।সময় ইলিশ মাছ কেনাবেঁচার দায়ে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
জব্দকৃত মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়েছে। 

শুক্রবার (৭ অক্টোবর) সকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও তানিয়া আক্তার   ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এসময়  উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান।

সহকারী কমিশনার(ভুমি)তানিয়া আক্তার বলেন , ‌‘মা ইলিশ রক্ষায় জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রায় তিন  মণ (১১৪ কেজি) ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।’তিনি আরো বলেন, প্রজননক্ষম ইলিশ সংরক্ষণের জন্য ব্যবসায়ীদের মাঝে নির্দেশনামূলক বার্তা দেওয়া হয়েছে। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। এ সময় সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্য করলে কমপক্ষে ১ থেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা সর্বোচ্চ ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়