শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ মে, ২০২৪, ০৭:২৩ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২৪, ০৭:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচনের দাবিতে বিক্ষোভ

গাজীপুরে শ্রমিক ইউনিয়নের নির্বাচন চায় শ্রমিকরা

এএইচ সবুজ, গাজীপুর: [২] গাজীপুর আন্তঃজেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করার পর থেকে জমে উঠেছিল নির্বাচনের আনুষ্ঠানিকতা। কিন্তু কোন এক অদৃশ্য কারণে নব্বই দিন পার হলেও অনুষ্ঠিত হয়নি শ্রমিক ইউনিয়নের নির্বাচন। আর এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন গাজীপুর আন্তঃজেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

[৩] এরই ধারাবাহিকতায় বুধবার (১৫ মে) সকালে দ্রুত তফসিল ঘোষণা করে, দ্রুত নির্বাচন দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

[৪] গাজীপুর আন্তঃজেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর বিগত দিনের নেতৃত্ব ,কার্যকরী কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়া সত্তেও দীর্ঘদিন যাবত নির্বাচন অনুষ্ঠান না করে নানা ষড়যন্ত্রের মাধ্যমে সংগঠনটি পরিচালনা করে আসতেছে মর্মে জানান সংগঠনের সিনিয়র সদস্য ও সভাপতি প্রার্থী আ: জলিল‌।

[৫] তিনি জানান, ১৯৮৬ সাল থেকে সংগঠন পরিচালিত হয়ে আসছে। এই সংগঠন বাংলাদেশ শ্রম অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত। ১৯৯২ সালে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরপর আর এ সংগঠনের নির্বাচনের লোক দেখেন। নিজেদের স্বার্থ হাসিল করার লক্ষ্য একটি কুচক্রী মহল নির্বাচন না দিয়ে তারা এই সংগঠনকে নিজেদের অধীনস্থ রেখে ফায়দা লুটেছে। আমরা এ বিষয়ে ন্যায় সঙ্গত প্রতিবাদ করিলে ও নির্বাচন নিয়ে দাবি করলে আমাদের উপর বিভিন্ন সময় হামলা করে আমাদেরকে আহত করেছে।

[৬] সংগঠনটি সভাপতি পদপ্রার্থী সাঈদ চৌধুরী বলেন, বর্তমানে আমরা এই বিষয়ে তীব্র প্রতিবাদ করে সরকারের বিভিন্ন সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দিয়েছি এবং শ্রম অধিদপ্তরের একটি প্রতিনিধি দল আমাদের একটি নির্বাচন কমিটি গঠন করে দিয়ে গেছে। কমিটি গঠনের এক মাসের মাথায় নির্বাচন হওয়ার কথা থাকলেও তিন মাস পেরিয়ে গেলেও গঠিত সেই নির্বাচন কমিশন অদৃশ্য কারণে নির্বাচন করতে পারেননি। 

[৭] তিনি আরও বলেন, সংগঠনের সকল সদস্যরা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করতে আগ্রহী। স্বার্থন্বেষী মহলটি ষড়যন্ত্র করছে , তারা নির্বাচনকে বানচাল করতে চায় সংগঠন রক্ষার্থে সকল সদস্যদের উদাত্ত আহ্বান করছি, সবাই অন্যায়ের প্রতিবাদ করে নির্বাচনের মাধ্যমে সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নিতে সহযোগিতা করবেন। 

[৮] কার্যকরী সভাপতি প্রার্থী মো. শামসুদ্দীন বলেন, পুনরায় তফসিল ঘোষণা করে দ্রুত সময়ের মধ্যে নির্বাচন না দিলে, শ্রমিকরা কঠোর কর্মসূচি দিয়ে আন্দোলনে নামবে।প্রয়োজন হলে, গাজীপুর আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোন ধরণের বাস চলতে দেয়া হবে না। এছাড়াও আমরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবো।

[৯] বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- দপ্তর সম্পাদক প্রার্থী সুরুজ মিয়া, কার্যকরী সভাপতি প্রার্থী মোহাম্মদ চৌধুরী, কোষাধ্যক্ষ প্রার্থী মান্নান ব্যাপারী, যুগ্ম সম্পাদক প্রার্থী আব্বাস আলী কালু, সহ-সভাপতি প্রার্থী মো. আ. রহিম, সহ-সভাপতি প্রার্থী মো. আমির হোসেন ও শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক প্রার্থী মো. লিটন সরকার’সহ প্রমুখ।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়