শিরোনাম
◈ আজ বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শনে যাবেন ◈ চলমান সংকটে রাজশাহীতে কৃষিখাতে দিনে ২০ কোটি টাকার ক্ষতি ◈ কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস ◈ প্রাণহানি ও ধ্বংসাত্মক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে সম্পাদক পরিষদ ও নোয়াব ◈ ড. ইউনূস রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশের সহিংসতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন ড. ইউনূস ◈ নরসিংদী কারাগার থেকে পালানো ১৩৬ কয়েদির আত্মসমর্পণ ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী ◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২৩, ০৪:০০ দুপুর
আপডেট : ১৩ নভেম্বর, ২০২৩, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১২৫ টাকাতেই যাওয়া যাবে ঢাকা থেকে কক্সবাজার, সর্বোচ্চ ভাড়া ১৭২৫

ইকবাল খান: [২] ঢাকা থেকে কক্সবাজার রুটে ট্রেনের ভাড়া প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। চূড়ান্ত হওয়া তালিকায় দেখা গেছে, সর্বনিম্ন ১২৫ টাকা ভাড়ায় ২য় (সাধারণ) শ্রেণিতে যাওয়া যাবে ঢাকা থেকে কক্সবাজার। অন্যদিকে এসি বার্থ (শুয়ে ভ্রমণ) শ্রেণির ভাড়া ধরা হয়েছে সর্বোচ্চ ১৭২৫ টাকা। এ রুটে ট্রেন চলাচল শুরু হবে আগামী ১ ডিসেম্বর। রেলের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) সরদার শাহদাত আলী বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তবে কোন কোন ট্রেন এ রুটে চলবে, তা ঠিক হয়নি বলেও জানিয়েছেন তিনি।

[৩] গত শনিবার (১১ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের নান্দনিক রেলস্টেশন এবং দোহাজারী-কক্সবাজার রেললাইনের উদ্বোধন করেছেন। সেদিনই জানানো হয়, ডিসেম্বরেই ঢাকা-কক্সবাজার রুটে চলবে ট্রেন। সোমবার ট্রেনের ভাড়া এবং চলাচল শুরুর নির্দিষ্ট দিন জানা গেলো। প্রকাশিত তালিকায় দেখা গেছে, সর্বনিম্ন ৫৫ টাকায় কক্সবাজার থেকে চট্টগ্রাম আসা বা উল্টো পথে যাওয়া যাবে। এ পথে এসি বার্থ শ্রেণিতে ভ্রমণ করলে খরচ হবে ৬৯৬ টাকা।

[৪] ঢাকা থেকে কক্সবাজার বা কক্সবাজার থেকে ঢাকা যাতায়াতে (ওয়ান ওয়ে) ২য় শ্রেণির মেইল বা এক্সপ্রেস ট্রেনে ভাড়া লাগবে ১৭০ টাকা। কমিউটার ট্রেনে ২১০ টাকা, সুলভ শ্রেণিতে ২৫০ টাকা, শোভন শ্রেণিতে ৪২০ টাকা, শোভন চেয়ারে ৫০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১ম শ্রেণির চেয়ার বা সিটে যাতায়াতে ভাড়া লাগবে ৬৭০ টাকা, ১ম বার্থে ১০০০ টাকা, স্নিগ্ধা শ্রেণিতে (এসি চেয়ার) ৯৬১ টাকা, এসি সিটে (কেবিনে সিট) ১১৫০ এবং এসি বার্থে লাগবে সর্বোচ্চ ১৭২৫ টাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়