শিরোনাম

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৪৩ সকাল
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরগুনায় অনির্দিষ্টকালের জন্য দূরপাল্লার বাস চলাচল বন্ধ

ঢাকা-বরগুনা রুটে যাত্রীবাহী বাস চলাচল বাধা দেওয়ায় এ ধর্মঘটের ডাক দিয়েছে জেলা পরিবহন পরিচালনা কমিটি

ডেস্ক রিপোর্ট: সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বরগুনার সকল দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে ঢাকা-বরগুনা রুটে যাত্রীবাহী বাস চলাচল বাধা দেওয়ায় এ ধর্মঘটের ডাক দিয়েছে জেলা পরিবহন পরিচালনা কমিটি। 

রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে বরগুনার পরিবহন বাস কাউন্টার পরিচালকরা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, প্রায় দুই মাস ধরে বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে ঢাকা-বরগুনা রুটের যাত্রীবাহী বাস চলাচলে বাধা দিচ্ছে বরিশালের রূপাতলী বাস মালিক সমিতি। এ কারণে দূরপাল্লার বাসগুলো পটুয়াখালীর সুবিদখালী ও আমতলী ফেরি পার হয়ে বরগুনায় আসা-যাওয়া করছে। এতে নির্ধারিত সময়ের চেয়ে তিন-চার ঘণ্টার বেশি বাসে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। ফলে পদ্মা সেতুর সুফল থেকে বঞ্চিত হচ্ছে বরগুনার সড়ক পথের যাত্রীরা। এ কারণে আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে বরগুনা থেকে আসা-যাওয়া করা সকল দূরপাল্লার পরিবহন মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন।

বরগুনার কয়েকটি দূরপাল্লা পরিবহনের স্থানীয় কাউন্টার পরিচালকরা জানান, গত ২০ বছর ধরে এই সড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল করছে। বরগুনা থেকে ফেরি ছাড়া ঢাকার সঙ্গে সড়ক যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম এই সড়ক। তবে এখন এই সড়কে দূরপাল্লার পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন এবং আমাদের শ্রমিকদের নির্যাতন করছেন রূপাতলীর বাস মালিক সমিতির নেতারা। দীর্ঘ বছর ধরে এই পথে যানবাহন চলাচল করলেও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই বরিশালের বাস মালিক সমিতির নেতারা বাকেরগঞ্জ থেকে বরগুনার বরগুনা ঢাকা বরগুনার চলাচলকারী পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন।

বরগুনার শ্যামলী পরিবহনের কাউন্টার পরিচালক পীলু ঘোষ বলেন, বরিশালের রূপাতলী বাসমালিক সমিতির নেতারা বাকেরগঞ্জ-বরগুনা সড়কে বরগুনা দূরপাল্লার পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন এবং আমাদের শ্রমিকদের নির্যাতন করছেন। দীর্ঘ বছর ধরে এই পথে যানবাহন চলাচল করলেও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই বরিশালের বাস মালিক সমিতির নেতারা এ পথে ঢাকা-বরগুনার চলাচলকারী পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, বরগুনার বাস চলাচলে বাধা দেওয়ার বিষয়টি শুনেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। রিপোর্ট: হ্যাপী

  • সর্বশেষ
  • জনপ্রিয়