শিরোনাম
◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান

প্রকাশিত : ১৩ মার্চ, ২০২৩, ০৬:২০ বিকাল
আপডেট : ১৪ মার্চ, ২০২৩, ০১:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিকিৎসাধীন অবস্থায় সন্তান জন্ম দিলেন দগ্ধ কুলসুম 

চিকিৎসাধীন অবস্থায় সন্তান জন্ম দিলেন দগ্ধ কুলসুম 

মাসুদ আলম: নারায়ণগঞ্জের ফতুল্লার একটি বাসায় বিস্ফোরণে দগ্ধ অন্তঃসত্ত্বা কুলসুম বেগম জন্ম একটি ছেলে সন্তান দিয়েছেন । তবে মা ও ছেলের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

সোমবার বেলা ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সিজারে তার একটি ছেলে সন্তান জন্ম হয়। ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন বলেন, রোববার রাতে নারায়ণগঞ্জ থেকে দগ্ধ অবস্থায় অন্তঃসত্ত্বা ওই নারী আমাদের এখানে আসেন। পরে 
পরীক্ষা-নিরীক্ষা শেষে সোমবার সকালে তাকে সিজার করার সিদ্ধান্ত নিয়ে তার অপারেশন করা হয়। অপারেশনে তার একটি ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু তার ওজন কম হওয়ায় তাকে এনআইসিইউতে রাখা হয়েছে। দগ্ধ কুলসুম বেগমের অবস্থাও আশঙ্কাজনক।

তিনি আরও বলেন, দগ্ধ কুলসুম বেগমের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে এবং তার তিন বছরের ছেলে খালিদের শরীরের ১০ শতাংশ দগ্ধ হয়েছে। মা কুলসুম বেগমকে আইসিইউ রাখা হয়েছে।

কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ বলেন, মাসদাইর এলাকায় ১০ তলা একটি বাড়ির ৬ তলায় থাকতেন তারা। রোববার সন্ধ্যায় বিস্ফোরণের  ঘটনা ঘটে। ঘটনার সময় তিনি তার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা তার স্ত্রী ও সন্তানকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন। আমার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

এমএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়