শিরোনাম
◈ বগুড়ায় যাত্রীবাহী বাস উল্টে ২ জন নিহত ◈ দিনাজপুরে ভোট গণনার পর সমর্থকদের উত্তেজনা, পুলিশের গুলিতে নিহত ১ ◈ শ্রীমঙ্গলে হঠাৎ কালবৈশাখী ঝড়ে সবকিছু লন্ডভন্ড ◈ রাজশাহী অঞ্চলে ভূমিকম্প অনুভূত ◈ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকী ভট্টাচার্যসহ ২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট ◈ ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ◈ এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ◈ কবে নামবে বৃষ্টি জানালো আবহাওয়া অধিদপ্তর ◈ আবারো তিন দিনের হিট অ্যালার্ট জারি, ১১ দিনে হিটস্ট্রোকে ৫০ জনের মৃত্যু  ◈ তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ২৭ জানুয়ারী, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট : ২৭ জানুয়ারী, ২০২৪, ০৮:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টিকটকে ১৯ বছর পর ২ যমজ বোনের পুনর্মিলন (ভিডিও)

সাজ্জাদুল ইসলাম: [২] ওরা হল দুই যমজ বোন। নাম অ্যামি খাভিতিয়া ও অ্যানো সারতানিয়া। জন্মের পরপরই তাদেরকে দুই পৃথক পরিবারের কাছে বিক্রি করে দেওয়া হয়েছিল। জন্মের পরই মায়ের কাছ থেকে তাদেরকে নিয়ে যাওয়া হয়। একটি টেলিভিশন অনুষ্ঠান ও একটি টিকটক ভিডিওর মাধ্যমে ১৯ বছর পর দুই বোনের পুনর্মিলন ঘটেছে। সূত্র: বিবিসি

[৩] মধ্য এশিয়ার দেশ জর্জিয়ায় এ ঘটনা ঘটেছে। জন্মের পর দুই বোনের বিচ্ছিন্ন হওয়া ও নাটকীয় পুনর্মিলনের এই কাহিনীতে ব্যাপক কৌতুহল ও বিস্ময় প্রকাশ পেয়েছে। একই সঙ্গে এই ঘটনায় জর্জিয়ার একটি গুরুতর সমস্যার কথাও উঠে এসেছে। সেটি হচ্ছে, দেশটির হাসপাতাল থেকে উদ্বেগজনক হারে শিশু চুরি ও বিক্রির ঘটনা। দশকের পর দশক ধরে জর্জিয়ায় এই সমস্যা চলছে। কিন্তু সমস্যাটির কোনো সুরাহা আজও হয়নি।

[৪] অ্যামি ও অ্যানোর পরস্পরকে খুঁজে পাওয়ার এই গল্পের শুরুর সময় তাদের বয়স ছিল ১২ বছর। অ্যামি বাড়িতে বসে তার প্রিয় টিভি অনুষ্ঠান ‘জর্জিয়া’স গট ট্যালেন্ট’ দেখছিল। প্রতিভা খোঁজের এই অনুষ্ঠানে একটি মেয়েকে নাচতে দেখে অ্যামি রীতিমতো চমকে যায়। কারণ, মেয়েটি দেখতে হুবহু তার মতোই ছিল। তবে অ্যামি তখনো জানতো না, এই মেয়েটি তারই হারিয়ে যাওয়া যমজ বোন।

[৫] এই ঘটনার সাত বছর পর ২০২১ সালের নভেম্বরে অ্যামি টিকটকে তার একটি ভিডিও পোস্ট করেন। নীল রঙের চুলের অ্যামির ভিডিওটি ভাইরাল হয়। ভিডিওটি অ্যানোকে পাঠান তার এক বন্ধু। অ্যানো ভিডিওটি দেখেন। অ্যানোর মনে হয়, ভিডিওতে থাকা মেয়েটি তো দেখতে একদম তারই মতো। এরপর ভিডিওর মেয়েটিকে খুঁজে বের করার চেষ্টা করেন অ্যানো। কিন্তু তাকে খুঁজে পেতে তিনি ব্যর্থ হন। 

[৬] পরে একটি বিশ্ববিদ্যালয়ের হোয়াটসঅ্যাপ গ্রুপে ভিডিওটি শেয়ার করেন অ্যানো। অ্যামিকে চেনেন এমন কেউ এই বার্তা দেখেন। এরপর তিনি দুজনকে ফেসবুকে যুক্ত করে দেন। অ্যামির মনে পড়ে যায়, এই মেয়েটিকেই (অ্যানো) তো তিনি বছর সাতেক আগে ‘জর্জিয়া’স গট ট্যালেন্ট’ অনুষ্ঠানে দেখেছিলেন। তিনিও তো এই মেয়েটিকে খুঁজছিলেন।

[৭] অ্যামি ও অ্যানো পরস্পরের সঙ্গে যত কথা বলছিলেন, তত তাদের মধ্যকার নানা মিল বের হচ্ছিল। এমনকি দুজনের একই জিনগত রোগ থাকার তথ্যও সামনে আসে। জর্জিয়ায় পরস্পর থেকে প্রায় দুই’শ মাইল দূরে অবস্থান করা অ্যামি ও অ্যানো একপর্যায়ে দুই বছর আগে রাজধানী তিবলিসের রুসতাভেলি সেতুতে দেখা করেন। পরে তারা নিজ নিজ পরিবারের মাধ্যমে আসল সত্য জানতে পারেন।

[৮] ২০০২ সালে জন্ম হওয়া অ্যামি-অ্যানোর মা আজা শোনি। জন্ম-সংক্রান্ত অজ্ঞাত এক জটিলতায় তিনি কোমায় চলে গিয়েছিলেন। তখন তার স্বামী গোচা গখরিয়া অ্যানো ও অ্যামিকে আলাদা দুটি পরিবারের কাছে বিক্রি করে দিয়েছিলেন। এর এতদিন পর এক হলো দুইবোন। সম্পাদনা: রাশিদ

এসআই/আরআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়