শিরোনাম
◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী ◈ বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত : ০৩ জুন, ২০২৩, ০৭:০৪ বিকাল
আপডেট : ০৪ জুন, ২০২৩, ০৭:৩৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অনলাইনে ৫ কোটি টাকার আম বিক্রির লক্ষ্য নিয়ে শুরু ‘আম মেলা’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

মাজহারুল মিচেল: ‘নিজের বলার মতো গল্প’ ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আমের রাজধানীখ্যাত চাপাইনবাবগঞ্জে শুরু হওয়া এ আমের মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় তিনি স্থানীয় পণ্যের ব্র্যান্ডিং, দক্ষতা উন্নয়ন, নতুন প্রযুক্তির ব্যবহার এবং সৃজনশীলতা কাজে লাগিয়ে উদ্যোক্তা জীবনকে দেশ ও বিদেশে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান। অনুষ্ঠানের শুরুতে উদ্যোক্তারা নিজেদের সফলতা ও সংগ্রামের গল্প তুলে ধরেন।

এসময় মেলায় অংশ নেয়া উদ্যোক্তাদেরর মধ্যে ২০ নারী উদ্যোক্তাকে আগামী এক মাসের মধ্যে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়ার পাশাপাশি চারটি সুখবর দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে নিজের বলার মতো গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ জানান, গত বছর চাপাইনবাবগঞ্জে আম মেলা থেকে আড়াই কোটি টাকার আম বিক্রি হবে। আর আগামী বছরের আম মেলা হবে নাটোরে।

রাজশাহীর সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা, চাঁপাইনবাবগঞ্জ সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন এবং জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বক্তব্য রাখেন।

এসময় আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক, চালডাল সিইও জিয়া আশরাফ, নারী উদ্যোক্ত জারা জাবিন মাহবুব, এটু আই ই-কমার্স লিড রেজওয়ানুল হক জামি প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: তারিক আল বান্না

এমএম/টিএবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়