শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০২:৩৮ দুপুর
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০২:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উদ্যোক্তাদের উদ্ভাবনী সমাধান নিয়ে কাজ করতে পলকের আহবান

বক্ততাকালে জুনাইদ আহমেদ পলক

মাজহার মিচেল: রাজধানীর একটি হোটেলে রোববার (১৯ মার্চ) ‘ঢাকা সম্মেলন’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে আমাদের মূল লক্ষ্য তরুণদের জন্য কাজের ক্ষেত্র তৈরি করা।

সংকল্প ফোরামের উদ্দোগে আয়োজিত তরুণ উদ্যোগক্তাদের এ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, অর্থনীতি ও পরিবেশের ওপর ইতিবাচক প্রভাব ফেলতে সবাই মিলে এমন এক সমাজ ও দেশ গড়তে হবে, যার মাধ্যমে উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

তিনি বলেন, উদ্ভাবন, উদ্যোক্তা ও স্টার্ট-আপ ইকোসিস্টেম গড়ে তুলতে দেশে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ৩০০টি স্কুল অব ফিউচার প্রতিষ্ঠা করা হয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে বিজনেস ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে এবং এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের অথবা কাছাকাছি এলাকাতে ১২টি নলেজ পার্ক প্রতিষ্ঠা করা হবে বলে তিনি জানান। বৈঠকে ২০৩০ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তাকে সহায়তা করার প্রতিশ্রুতি দেন ইন্টেলক্যাপ ব্যবস্থাপনা পরিচালক জয়েস ভাটিয়া। 

অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক রাষ্ট্রদূত গুরুজিৎ সিং, ইন্টেলক্যাপ এর ব্যবস্থাপনা পরিচালক জয়েস ভাটিয়া, এবিএফআরএল সিএসও নরেশ তাইগি, ইউসিবিএল ম্যানেজিং ডিরেক্টর মো. আরিফ কাদরী, এসবিকে এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, স্টার্টআপ বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ ও ইন্টেলক্যাপ পরিচালক ভিঙ্কেট কোটামা রাজু। সম্পাদনা: মাজহারুল ইসলাম

এমএম/এমআই/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়