শিরোনাম
◈ মুগদায় ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় কিশোর নিহত ◈ বাংলাদেশ-চীন সামরিক মহড়া মে মাসে, নজর রাখবে ভারত ◈ দুই শিক্ষার্থীর মৃত্যু: চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, যান চলাচল শুরু ◈ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক ভারত, চীন বা রাশিয়ার মাধ্যমে পরিচালিত নয়: মার্কিন কর্মকর্তা ◈ সিলেটে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ◈ থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ◈ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় ◈ শিক্ষক নিয়োগ: ১৪ লাখ টাকায় চুক্তি, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ ◈ বিদ্যুৎ-গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না ◈ নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি

প্রকাশিত : ২০ জানুয়ারী, ২০২৩, ১২:০৪ রাত
আপডেট : ২০ জানুয়ারী, ২০২৩, ০৩:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টুইটার লোগোর পাখি এক লাখ ডলারে বিক্রি

ডেস্ক রিপোর্ট : সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সান ফ্রান্সিসকো সদর দপ্তরে শতাধিক জিনিসের নিলাম শেষ হয়েছে। বিবিসি জানিয়েছে, নিলামে টুইটারের জনপ্রিয় পাখির লোগো সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। নিলামে লোগোর পাখিটি বিক্রি হয়েছে এক লাখ ডলার বা ৮১ হাজার পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় যা এক কোটি ছয় লাখ ৭৬ হাজার ১৩০ টাকা।

নেটিজেনরা বলছেন, টুইটারের ওই কার্যালয়ের কিছু জিনিসপত্র অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে। বাজারে কিনতে গেলে ওইসব জিনিসের দাম অনেক কম। অথচ ব্যবহৃত জিনিসের দাম নিলামে বেশি ধরা হচ্ছে।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার পর এর মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির খরচ কমানোর দিকে নজর দিয়েছেন। তারই অংশ হিসেবে ওইসব জিনিস বিক্রি করে দেওয়া হলো।

টুইটার কিনে নেওয়ার পর কম্পানির প্রায় সাড়ে সাত হাজার কর্মীর অর্ধেককে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। তিনি টুইটারের অনেক সুবিধাও বন্ধ করে দিয়েছেন। তার মধ্যে রয়েছে বিনা মূল্যের খাবার।

নিলামের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি নিলামকারী প্রতিষ্ঠান। তবে বিক্রি হওয়া কিছু জিনিসের ব্যাপারে তথ্য জেনেছে বিবিসি। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯০ সেন্টিমিটার বা ৬ ফুট আকারের @ প্রতীক নিলামে বিক্রি হয়েছে প্রায় ১৫ হাজার ডলারে। 

কনফারেন্স কক্ষের কাঠের টেবিল সাড়ে ১০ হাজার ডলারে বিক্রি হয়েছে। কার্যালয়টির সাবেক কফি বারের মেশিন বিক্রি করা হয়েছে ৩০ হাজার ও সাড়ে ১৩ হাজার ডলারে। এমনকি কনফারেন্সরুমের স্পিকার বিক্রি করা হয়েছে ৩০০ ডলারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়