শিরোনাম
◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১৩ বিকাল
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

মো.ফয়সাল আহমেদ: বিপিএলের চলতি আসরে বাঁচা-মরার ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিমের দুর্দান্ত সেঞ্চুরিতে ৪ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ করে চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে গুটিয়ে যায় অধিনায়ক এনামুল হক বিজয়ের দল। ফলে ৬৫ রানের জয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম। বাকি দুট দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ বলে ৮ ছক্কা ও ৮ চারে ১১৬ রান করেছেন তামিম। এছাড়া টম ব্রুস অপরাজিত ২৩ বলে ৩৬ রান, সৈকত আলী (১৮), রোমারিও শেফার্ড (১০) ও শুভাগত হোম অপরাজিত ৭ রান করেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে খুলনার ওপেনার পারভেজ ইমন ৮ বলে ৬ রান করেন। তৃতীয় উইকেটে শাই হোপকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন এনামুল হক বিজয়। তবে ইনিংস লম্বা করতে পারেনি দুজনের কেউই। ২৪ বলে ৩৫ রান করে আউট হন বিজয় ও ২১ বলে ৩১ রান করেন হোপ।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি ইভেন লুইসও। ৩ বলে ৬ রান করে আউট হলে শুরু হয় উইকেট পতনের মিছিল। আফিফ হোসেন (৬), মাহমুদুল হাসান জয় (৭), পার্নেল (২) ও নাসুম আহমেদ (৩) রান করেন।

সর্বশেষ জেসন হোল্ডার ১৭ বলে ১৮ রান করেন। মুকিদুল ৩ রানে আউট হলে ১২৭ রানেই গুটিয়ে যায় খুলনা। এতে ৬৫ রানের বড় জয় পায় চট্টগ্রাম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শুভাগত হোম। দুই উইকেট নেন বিলাল খান। এ ছাড়াও সালাউদ্দিন শাকিল, শহিদুল ইসলাম, রোমারিও শেফার্ড ও নাহিদুজ্জামান একটি করে উইকেট শিকার করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়