শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৩:২৬ দুপুর
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৩:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিপিএলের দশম আসরকে আকর্ষণীয় করতে নানান উদ্যোগ বিসিবির

সাঈদুর রহমান: গত সেপ্টেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্লেয়ার্স ড্রাফট শেষ  হলেও এখনো চূড়ান্ত হয় আসরের দিনক্ষণ। তবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শুরু হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টের। সেই হিসেবে ২০২৪ বিপিএল শুরু হতে এখনো বাকি মাসখানেক। তবে এখন থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে বিপিএলের আমেজ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার বিপিএলের অফিসিয়াল ফেসবুক পেইজে  আকর্ষণীয় লোগো ও দুর্দান্ত থিম প্রকাশ করে ক্রিকেটপ্রেমীদের চমকে দিয়েছে বিসিবি। এদিন রিকশার নকশা চিত্র ব্যবহার করে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে বিসিবির ফেসবুক পেজে। এমন নকশায় বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতিকেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছে বিসিবি। কিছুদিন আগে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকোর বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশের রিকশা ও রিকশাচিত্র।
বিশেষ এই লোগো প্রকাশ করে বিসিবি ক্যাপশন লিখেছে, ক্রিকেট রোমাঞ্চের জন্য প্রস্তুত হন। চূড়ান্তভাবে রোমাঞ্চকর ক্রিকেট উপভোগ করার সময় এখনই।

এদিকে গত আসরের সমালোচনায় পর এবার শুরু থেকেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) থাকবে বিপিএলে। আগে তৃতীয় পক্ষের মাধ্যমে হক-আইয়ের সঙ্গে চুক্তি হতো বিসিবির। এবার বেশ আগেই হক-আইয়ের সঙ্গে সরাসরি চুক্তি করেছে তারা, তাদের প্রাপ্য পাওনাও দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে ডিআরএস চলে আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। এছাড়া এবারও একটি জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা ভাবা হচ্ছে।

সাধারণত ভারতীয় শিল্পীরাই বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে থাকেন। এবার ভারতের বাইরে গিয়ে বিশ্বখ্যাত কোনও শিল্পী আনার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেটর নিয়ন্ত্রক সংস্থা।

গত আসরের মতো এবারও বিপিএলে মোট সাতটি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুর্দান্ত ঢাকা (আগের নাম ‘ঢাকাডমিনেটরস’, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়