শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০৭:৪৭ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০৭:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাবালেঙ্কা ও জুবায়ের ফ্রান্স ওপেনের শেষ আটে

তারিক আল বান্না: বিশ্বের দুই নম্বর মহিলা খেলোয়াড় বেলারুশের আরিনা সাবালেঙ্কা চলমান বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম টেনিস আসর ফ্রান্স ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন। তার সঙ্গে শেষ আটের টিকিট পেয়েছেন তিউনেশিয়ার সারা জাগানো তারকা অন্স জুবায়ের। 

বছরের প্রথম গ্রান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন সাবালেঙ্কা সরাসরি ৭-৬ ও ৬-৪ সেটে মার্কিন যুক্তরাষ্ট্রের স্লোনি স্টিফেন্সকে পরাজিত করেন।

সপ্তম বাছাই ২৮ বছর বয়সী জুবায়ের সরাসরি ৬-৩ ও ৬-১ সেটে যুক্তরাষ্ট্রের বারনারডা পেরাকে হারিয়ে দেন। ফ্রান্স ওপেনে এই প্রথম শেষআটে উঠলেন জুবায়ের। তিনি ২০২২ সালের উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে খেলেন। কিন্তু গত বছর ফ্রান্স ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন। জুবায়েরের আরও একটি কৃতিত্ব হলো, তিনি বছরের চারটি গ্রান্ড স্লামেরই শেষআটে উঠেছেন। বিশ্বের ৩৬ নম্বর খেলোয়াড় পেরাও ২৮ বছর বয়সী খেলোয়াড়। তিনি প্রথমবারের মতো গ্রান্ড স্লাম খেলতে এসে শেষষোলতে উঠলেও আর এগিয়ে যেতে পারলেন না।      

ইউক্রেনের এলিনা সিতোলিনা চতুর্থ রাউন্ডের ম্যাচে নবম বাছাই রাশিয়ার দারিয়া কাসাতকিনাকে সরাসরি ৬-৪ ও ৭-৬ সেটে পরাজিত করে শেষ আটে উঠেছেন। 

এদিকে, বিশ্বের ১৪ নম্বর খেলোয়াড় ২৭ বছর বয়সী ব্রাজিলের বিয়ারতিজ হাদ্দাদ মাইয়া কোয়ার্টার ফাইনালে উঠে চমক দেখালেন। হাদ্দাদ তীব্র লড়াইয়ের পর স্পেনের সরিবেস তোরমোকে ৬-৭, ৬-৩ ও ৭-৫ সেটে পরাজিত করেন। তিনি হলেন দেশটির দ্বিতীয় খেলোয়াড় যিনি ফ্রান্স ওপেনের শেষ আটে উঠেছেন। সম্পাদনা: এল আর বাদল

টিএবি/এলআরবি/এনএইচ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়