শিরোনাম
◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলার নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি ◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা (ভিডিও) ◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েলের ফসফরাস বোমা হামলা

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৩:০০ দুপুর
আপডেট : ৩১ মার্চ, ২০২৩, ০৩:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আফগানিস্তানকে বিধ্বস্ত করে ত্রিদেশীয় সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা

নিজস্ব প্রতিবেদক: প্রথম দুই ম্যাচে হারের পর টানা তিন জয় তুলে নিয়ে সিরিজ জিতেছে টাইগার যুবারা।

বৃহস্পতিবার আবু ধাবির টলেরেন্স ওভালে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশের যুবারা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি স্পিনার মাহফুজুর রহমানের ঘূর্ণিজাদুর সামনে অসহায় আত্মসমর্পণ করেন আফগান ব্যাটাররা, অলআউট হয়েছে মাত্র ১৩৭ রানে। জবাবে ৪ উইকেট হারালেও ২৩.২ ওভারে জিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

১৩৭ রানের জবাবে ব্যাটে নেমে ১৭ রান করে বিদায় নেন টাইগার ওপেনার আশিকুর রহমান। এরপর তিনে নামা জিশান আলমের ব্যাট থেকে আসে ১৯ বলে ৩৫ রানের ইনিংস। এরপর তৃতীয় উইকেট জুটিতে ৫৩ রান যোগ করে দলকে জয়ের পথে নিয়ে যান মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম। আরিফুল ২২ ও রিজওয়ান করেন ৪৩ রান। এতে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ। 

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে আফগান ব্যাটিং লাইনআপ। দলীয় ৫০ পেরোতেই ৪ উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। এর মধ্যে ৩ উইকেট নেন মাহফুজ একাই। ৬০ রানে ৫ উইকেট হারানো আফগানরা একশ ছাড়ায় মোহাম্মদ হারুন ও খালিদ তানিওয়ালের ৫৪ রানের জুটিতে ভর করে।

তবে একশ ছাড়ানোর পর অবারো ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে আফগানিস্তান। পর পর দুই বলে খালিদ ও ফরহাদ ওসমানীকে বিদায় করে ৫ উইকেট পূরণ করেন মাহফুজ। শেষদিকে একই ওভারে ২ উইকেট তুলে নিয়ে আফগানিস্তানের ইনিংস গুটিয়ে দেন রাফি।

বল হাতে বাংলাদেশের জয়ের নায়ক মাহফুজ ১০ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৯ রান খরচে নিয়েছেন ৬ উইকেট। এর আগে যুব ওয়ানডেতে এমন কীর্তি ছিল মাত্র একজন বাংলাদেশি বোলারের। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন অফ স্পিনার সঞ্জিত সাহা।  

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচে বাংলাদেশের যুবারা হেরে যায় আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে। তবে এরপর তারা থাকে জয়ের ধারায়। শ্রীলঙ্কাকে পরের দেখায় হারানোর পর আফগানদের হারায় টানা দুইবার। শেষবারের ম্যাচটি পরিণত হয়েছিল ফাইনালে। যা জিতে সিরিজ ঘরে তুললো বাংলাদেশ।  এর আগে এই আফগানদের বিপক্ষেই দুই ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ করেছিল যুবারা। রিপোর্ট: সাঈদুর রহমান 

এসআর/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়