শিরোনাম
◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী ◈ বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:৪৫ রাত
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার

স্পোর্টস ডেস্ক: ২০২২ সালের টি-টোয়েন্টিতে রাজত্ব করেছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। ব্যাট হাতে ঝড় তোলা এই ব্যাটার তাইতো নির্বাচিত হয়েছেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে। বুধবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি জানায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বর্ষসেরার দৌড়ে সূর্যকুমারের সঙ্গে ছিলেন পাকিস্তানের ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান ও জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজাও। তবে গত বছরে টি-টোয়েন্টিতে ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে ১ হাজার ১৬৪ রান করা এই ব্যাটার পেছনে ফেলেছেন সবাইকে। জিতে নিয়েছেন সেরার পুরস্কার।  

‘৩৬০ ডিগ্রি’ ব্যাটার খ্যাত সূর্যকুমার ২০২২ সালে হাঁকিয়েছেন ৬৮টি ছক্কা! যা এক বছরে কোনো ব্যাটারের সর্বোচ্চ। দুই সেঞ্চুরির পাশাপাশি গত বছর তিনি হাঁকিয়েছেন ৯টি ফিফটি। যার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপেই ছিল তিনটি।  

দুর্দান্ত এক বিশ্বকাপ কাটানোর পর সূর্যকুমার এই ধারা ধরে রাখেন পরের ম্যাচগুলোতেও। এই বছরই তাইতো প্রথমবার টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের চূড়ায় ওঠেন তিনি। অর্জন করেন ক্যারিয়ার সেরা ৮৯০ পয়েন্ট। গত বছর এতসব দারুণ ইনিংসের মধ্যে সবচেয়ে স্মরণীয় করে রেখেছেন ইংল্যান্ডের বিপক্ষে ৫৫ বলে ১১৭ রানের ইনিংস। রিপোর্ট: এ্যানি আক্তার

এএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়