শিরোনাম
◈ দুর্ঘটনায় রুবিনার মৃত্যু, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ ◈ নয়াপল্টনের সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে: আমান ◈ চড়া দামে বিক্রি হচ্ছে সয়াবিন, চাল ও চিনি  ◈ রাজশাহীতে বিএনপির গণসমাবেশ: পথে পথে তল্লাশি ◈ রাজনৈতিক দলগুলোই বিদেশিদের কথা বলার সুযোগ করে দিচ্ছে  ◈ আইপিএলে এবার সাকিবের ভিত্তিমূল্য কত? ◈ পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীর সমাবেশে ট্রেনে আসছেন বিএনপির নেতাকর্মীরা ◈ পোশাক রপ্তানিতে আবারো ভিয়েতনামকে ছাড়িয়ে গেল বাংলাদেশ ◈ গত বছরের চেয়ে প্রবাসী আয় ১ বিলিয়ন ডলার কমতে পারে ◈ বিএনপির আগুন, লাঠি, দুর্নীতি ও ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে: কাদের

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ১০:২৫ রাত
আপডেট : ২৩ নভেম্বর, ২০২২, ১০:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রানার্সআপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মরক্কোর গোলশূন্য ড্র

স্পোর্টস ডেস্ক: ২০১৮ রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়ায় এবারো তারকার কমতি নেই। ব্যালন ডি অর জেতা লুকা মাদ্রিস সহ রয়েছেন আরো অনেকেই। সেই দলটিকেই এবার গোলশূন্য ড্রয়ে বাধ্য করল মরক্কো। ফলে একটি করে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে উভয় দল।

বলের দখলে এগিয়ে থাকলেও যে দলটা শেষ তিন বছরে ৪০ ম্যাচের মধ্যে হেরেছে মোটে দুটো ম্যাচ, সেই মরক্কোর রক্ষণ ভেদ করা যে মোটেও সহজ কাজ নয়, তা ম্যাচের আগেই আঁচ পাওয়া যাচ্ছিল।

ম্যাচে সবচেয়ে বড় সুযোগটা অবশ্য তৈরি করেছিল ক্রোয়েশিয়াই। বিরতির একটু আগে বাম প্রান্ত থেকে করা এক ক্রস দারুণভাবে প্রতিপক্ষ গোলমুখে বাড়িয়ে দিয়েছিলেন নিকোলা ভ্লাসিচ। তবে তার পথটা আগলে দাঁড়ান মরোক্ক গোলরক্ষক ইয়াশিন বনো। তার ডান পায়ে লাগে বল, গোলবঞ্চিত থেকে বিরতিতে যেতে হয় দুই দলকে।

র‍্যাঙ্কিংয়ের ২২তম অবস্থানে থাকা মরক্কো তাদের বড় সুযোগটা পেয়েছিল ম্যাচের ৫১ মিনিটে। ফরোয়ার্ড বুফালের শটটা ঠেকিয়ে দেন ক্রোয়াট ডিফেন্ডার দেয়ান লভরেন, এরপর মাজরাভি দারুণ এক হেডে বলটা পাঠিয়েই দিচ্ছিলেন জালে। তবে তার পথটা এবার আগলে দাঁড়ান ডমিনিক লিভাকোভিচ।

পিএসজি ফুলব্যাক আশরাফ হাকিমিও এরপর দূরপাল্লার শটে লিভাকোভিচকে পরীক্ষায় ফেলেছিলেন। তবে সেটা ক্রোয়াট গোলরক্ষক সামলেছেন ভালোভাবেই। সম্পাদনা: নাহিদ হাসান

এনএইচ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়